ঢাকা, মঙ্গলবার, ১৫ জানুয়ারি ২০১৯, ২ মাঘ ১৪২৫

সালমানকে ছুঁয়ে ৫০০ কোটির ক্লাবে রণবীর

২০১৯ জানুয়ারি ১০ ০০:২৩:০৯
সালমানকে ছুঁয়ে ৫০০ কোটির ক্লাবে রণবীর

২০১৮ সাল ছিল রণবীর সিংয়ের ক্যারিয়ারের সেরা বছর। শুধু তা-ই নয়, বলিউড সুপারস্টার সালমান খানের একটি রেকর্ড ছুঁয়ে ফেলেছেন ‘পদ্মাবত’ তারকা। ২০১৫ সালে বলিউড ভাইজান সালমান খানের দুটো সিনেমা মুক্তি পায়।

বক্স অফিসে এই দুই চলচ্চিত্র আয় করে ৫০০ কোটি রুপির বেশি। সেই ব্লকবাস্টার চলচ্চিত্র দুটো হলো—কবির খান পরিচালিত ‘বজরঙ্গি ভাইজান’ ও সুরজ বর্যটিয়া পরিচালিত ‘প্রেম রতন ধন পায়ো’।

ওই বছর ভারতের বক্স অফিসে ‘বজরঙ্গি ভাইজান’-এর নেট সংগ্রহ ছিল ৩১৬ কোটি রুপি আর ‘প্রেম রতন ধন পায়ো’র নেট সংগ্রহ ১৮৭ কোটি রুপি। এই দুই সংগ্রহ যোগ করলে দাঁড়ায় ৫০৩ কোটি রুপি।

সংবাদমাধ্যম ডিএনএর দেওয়া তথ্যমতে, ২০১৮ সালে রণবীর সিং অভিনীত ‘পদ্মাবত’ সিনেমা ভারতের বক্স অফিসে সংগ্রহ করে ৩০২.১৫ কোটি রুপি। আর তাঁর সর্বশেষ মুক্তি পাওয়া চলচ্চিত্র ‘সিম্বা’ বক্স অফিসে এ পর্যন্ত (৯ জানুয়ারি) সংগ্রহ করেছে ২০০ কোটি রুপি। এই দুই সংগ্রহ যোগ করলে দাঁড়ায় ৫০২.১৫ কোটি রুপি।

ডেকান ক্রনিকলকে একজন চলচ্চিত্র বাণিজ্য বিশেষজ্ঞ বলেছেন, ‘একই বছরে একজন বড় তারকার দুটো সিনেমা মুক্তি পাওয়াটা অভূতপূর্ব, আর তাঁরা সংগ্রহও করেছেন অনেক। ২০১৫ সালে সালমান ব্যাপক ঝড় তুলেছিলেন এবং ৫০০ কোটি রুপি সংগ্রহ সম্ভব হয়েছিল। রণবীর এখন তাঁর জীবনের সেরা সময়ে আছেন এবং এ সপ্তাহান্তেই তা সম্ভব হবে।’

তবে আজ বুধবারই সালমান খানের ৫০০ কোটির ক্লাব স্পর্শ করেছেন রণবীর সিং। আজ চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ এক টুইটার বার্তায় জানিয়েছেন, মাত্র ১২ দিনে ভারতের বক্স অফিসে ২০০ কোটির ঘরে প্রবেশ করেছে ‘সিম্বা’। এ ছবিতে রণবীরের সঙ্গে জুটি বেঁধেছেন সারা আলি খান।

বিনোদন সংবাদমাধ্যম বলিউড বাবল জানিয়েছে, এ ছবিকে ব্লকবাস্টার আখ্যা দিয়ে তারান লিখেছেন, মুক্তির তৃতীয় দিনে বক্স অফিসে এ ছবি অতিক্রম করে ৫০ কোটি রুপির মাইলফলক; পঞ্চম দিনে ১০০ কোটি, সপ্তম দিনে ১৫০ কোটি, দশম দিনে ১৭৫ কোটি আর দ্বাদশতম দিনে ২০০ কোটির মাইলফলক ছুঁয়েছে ‘সিম্বা’।

রোহিত শেঠি পরিচালিত এই চলচ্চিত্রটি দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছে।

তবে চলতি বছরেই সালমান ও রণবীর সিংয়ের এই রেকর্ডে ভাগ বসাতে পারেন ‘গোল্ড’ খ্যাত অভিনেতা অক্ষয় কুমার। এ বছরে অক্ষয়ের পাঁচটি সিনেমা মুক্তি পাবে—‘কেশরি’, ‘গুড নিউজ’, ‘মিশন মঙ্গল’, ‘হাউসফুল-৪’ ও ‘সূর্যবাঁশি’। যদি এর মধ্যে চারটি ব্যবসায় করতে পারে, তবে তৃতীয় ব্যক্তি হিসেবে এই ক্লাবে ঢুকে পড়বেন অক্ষয় কুমার।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর