ঢাকা, মঙ্গলবার, ১৫ জানুয়ারি ২০১৯, ২ মাঘ ১৪২৫

এই ৩টি কাজ করলেই শরীর থেকে উধাও হবে মরণব্যাধি ক্যান্সার

২০১৯ জানুয়ারি ০৯ ২১:৫০:৪৬
এই ৩টি কাজ করলেই শরীর থেকে উধাও হবে মরণব্যাধি ক্যান্সার

রাশিয়ার ওশ স্টেট মেডিকেল ইউনিভার্সিটির শিক্ষক ডা. গুপ্তপ্রসাদ রেড্ডি (বি ভি) বলছেন, ‘ক্যান্সার এখন আর মরণব্যাধি নয়, মানুষ চাইলেই এ রোগে থেকে বাঁচতে পারে।’ তিনি বলেন, ক্যান্সার আক্রান্তদের বেশিরভাগই উদাসীনতার কারণে মারা যায়। এদিকে ডা. বি ভি ক্যান্সার থেকে বাঁচতে তিনটি অভ্যাস অনুসরণ করলেই উধাও হয়ে যাবে ক্যান্সার। চলুন জেনে নেয়া যাক, উপায়গুলো কি কি-

১। প্রথমটি হচ্ছে, সব ধরনের সুগার (চিনি) খাওয়া বাদ দিতে হবে। কারণ, সুগার না পেলে শরীরে থাকা ক্যান্সারের সেলগুলো প্রাকৃতিকভাবেই ধ্বংস হয়ে যাবে।

২। দ্বিতীয়টি হচ্ছে, গরম পানি দিয়ে লেবুর শরবত পান করতে হবে। টানা তিন মাস প্রতিদিন সকালে খাবারের আগে খালি পেটে এক গ্লাস করে লেবুর শরবত পান করলে ক্যান্সার ধ্বংস হবে।

৩। আর তৃতীয়টি হচ্ছে, প্রতিদিন সকালে ও রাতে তিন চা চামচ পরিমাণ অর্গানিক নারিকেল তেল খাওয়া। এতে ক্যান্সার সেরে যাবে।

এ ব্যাপারে রেডিট জানিয়েছে, মেরিল্যান্ড কলেজ অব মেডিসিনের একটি গবেষণায় দেখা গেছে, ক্যান্সারের কেমোথেরাপির চেয়ে এ সব উপায় অবলম্বন করলে হাজারগুণ ভালো ফল পাওয়া যায়। গত পাঁচ বছর ধরে ক্যান্সার সম্পর্কে সচেতন করতে এ কথাগুলোই বলে আসছেন ডা. গুপ্ত প্রসাদ।

ডা. গুপ্তপ্রসাদ বলেছেন, ‘আমি আমার কাজটি করেছি। এবার আপনি আপনার কাজটি করুন। প্রত্যেকে আশেপাশের মানুষদের এ ব্যাপারে সচেতন করলে ক্যান্সার থেকে খুব সহজেই রক্ষা পাওয়া সম্ভব।’


স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর