ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

প্রথম সিনেমায় যে ৮ রেকর্ড ভাঙল রণবীর-সারার ‘সিম্বা’

২০১৯ জানুয়ারি ০৯ ১৯:৪৭:৪৯
প্রথম সিনেমায় যে ৮ রেকর্ড ভাঙল রণবীর-সারার ‘সিম্বা’

বক্স অফিসে ২০০ কোটির ক্লাবে প্রবেশ করতে আর এক নিশ্বাস দূরত্বে ‘সিম্বা’। ‘পদ্মাবত’ খ্যাত রণবীর সিং ও ‘কেদারনাথ’ দিয়ে বলিউডে পা রাখা সারা আলি খানের এই চলচ্চিত্র মাত্র ১১ দিনে আয় করেছে ১৯৬ কোটি রুপি। এরই মধ্যে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে ‘সিম্বা’।

‘সিম্বা’ পরিচালনা করেছেন ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘দিলওয়ালে’ খ্যাত নির্মাতা রোহিত শেঠি। একটি হৃদয়বিদারক ঘটনার পর দুর্নীতিপরায়ণ এক পুলিশ কর্মকর্তা কীভাবে সৎ হয়ে ওঠে, এই ছবিতে সেই গল্পই চিত্রিত হয়েছে। এই ছবির নায়িকা হালের সেনসেশন সারা আলি খান।

যে আটটি রেকর্ড ভেঙেছে চলচ্চিত্রটি :

১. ‘সিম্বা’ রণবীর সিংয়ের দ্বিতীয় সফল ছবি। ২০১৮ সালে রণবীরের সবচেয়ে বাণিজ্যসফল সিনেমা ‘পদ্মাবত’। এই ছবি বিশ্বব্যাপী ৫২৫ কোটি রুপি আয় করেছিল। এরই মধ্যে ‘বাজিরাও মাস্তানি’র পুরো ব্যবসাকে অতিক্রম করেছে ‘সিম্বা’।

২. রোহিত শেঠির তৃতীয় বাণিজ্যসফল সিনেমা ‘সিম্বা’। এর আগে রয়েছে তাঁর ‘চেন্নাই এক্সপ্রেস’ ও ‘গোলমাল অ্যাগেইন’। যদিও তাঁর পরিচালিত ‘দিলওয়ালে’ ৪০০ কোটি রুপি আয় করেছিল, তবে আয়ের বেশিরভাগই এসেছে আন্তর্জাতিক বাজার থেকে।

৩. রোহিত শেঠির ‘সিম্বা’ শতকোটির ক্লাব ছোঁয়া চলচ্চিত্র। তিনিই একমাত্র বলিউড পরিচালক, যাঁর আটটি সিনেমা বক্স অফিসে শতকোটির ঘরে পৌঁছেছে।

৪. রণবীর সিংয়ের সবচেয়ে সফল সলো মুভি হচ্ছে ‘সিম্বা’। ‘পদ্মাবত’ বিক্রি হয়েছিল দীপিকা পাড়ুকোনের সিনেমা হিসেবে, আর ‘সিম্বা’ রণবীরের।

৫. সারা আলি খানের সবচেয়ে সফল সিনেমা ‘সিম্বা’। যদিও মাত্র দুটো ছবি তাঁর ঝুলিতে, তবে সারা দ্বিতীয় সিনেমাতেই শতকোটির ক্লাবে পৌঁছানোর স্বাদ পেয়েছেন।

৬. ২০১৮ সালে বক্স অফিসে শতকোটির ঘরে পৌঁছানো ১৩তম চলচ্চিত্র ‘সিম্বা’। এর আগে রয়েছে ‘সঞ্জু’, ‘সোনু কে টিটু কি সুইটি’, ‘পদ্মাবত’, ‘রেইড’, ‘বাঘি-২’, ‘রাজি’, ‘রেস-৩’, ‘গোল্ড’, ‘স্ত্রী’, ‘বাধাই হো’, ‘থাগস অব হিন্দোস্তান’ এবং ‘২.০’।

৭. ২০১৮ সালে মুক্তি পাওয়া সিনেমার মধ্যে তৃতীয়তম হিসেবে ২০০ কোটির ক্লাবে প্রবেশ করতে চলেছে ‘সিম্বা’। এর আগে রয়েছে দুটি ছবি ‘সঞ্জু’ ও ‘পদ্মাবত’।

৮. রণবীর সিংয়ের ক্যারিয়ারে মুক্তির দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমা ‘সিম্বা’। প্রথম দিনে এই ছবি বক্স অফিসে সংগ্রহ করে ২০ কোটি ৭২ লাখ রুপি। ‘পদ্মাবত’ প্রথম দিনে সংগ্রহ করেছিল ১৮ কোটি রুপি। সূত্র : হিন্দুস্তান টাইমস


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর