ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

নিজের সন্তানদের স্লোগান শুনে হেসে বাঁচেন না মাশরাফি

২০১৮ ডিসেম্বর ২৪ ২০:৪৫:০৯
নিজের সন্তানদের স্লোগান শুনে হেসে বাঁচেন না মাশরাফি

নীল পাঞ্জাবি আর কালো চাদরে প্রচারণার প্রথম দিনটা কাটিয়েছেন নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও জাতীয় ক্রিকেট দলের (ওনডে) অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা। প্রথম দিনটি কেটেছে ভীষণ ব্যস্ততায়। একটু যেন দম নেওয়ার সময় পেলেন সন্ধ্যায়, আর এ সুযোগ চলে এলেন পরিবারের কাছে।

বাবাকে কাছে পেয়ে মেয়ে হুমায়রা আর ছেলে সাহেল মুর্তজা শুরু করল তাদের ‘চিত্রাঙ্কন প্রতিযোগিতা’! খুদে চিত্রশিল্পী সাহেলকে কেউ একজন অনুপ্রাণিত করল একটা নৌকার ছবি আঁকতে। ‘নৌকা আঁকা তো অনেক সহজ’ বলেই মাশরাফি-তনয় দ্রুতই ব্যস্ত হয়ে পড়ল তার অঙ্কন প্রতিভা দেখাতে। এলোমেলো কিছু রেখাচিহ্নে শেষ পর্যন্ত নৌকার ছবি আঁকা হলো কি না, ঠিক বোঝা গেল না।

তবে মাশরাফি হেসে বাঁচেন না তার সন্তানদের স্লোগান শুনে। ছেলেমেয়ে দুজনই সুর করে স্লোগান ধরেছে, ‘মাশরাফি ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন!…বি কেয়ারফুল বি কেয়ারফুল!

নির্বাচনের মৌসুমে তার অবুঝ ছেলেমেয়েই শুধু তাকে ‘মাশরাফি ভাই’ বলে ডাকছেন না, কান পাতলে নড়াইল-২ আসনজুড়েই শোনা যাচ্ছে এই নাম। একাদশ সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে মনোনয়ন পাওয়ার পর প্রথমবারের মতো এলাকায় এসেছেন পরশু। প্রচারণা শুরু করেছেন কাল থেকে। বিরতিহীন চালিয়ে যাচ্ছেন গণসংযোগ আর মতবিনিময় সভা।

এ আসনে ভোটার ৩ লাখ ৭৮ হাজার ৫১২। ১৯০ ওয়ার্ডে ইউনিয়ন আছে ২০টি। প্রচারণার প্রথম দিনে যেতে পেরেছেন মাত্র তিন ইউনিয়নে। যেহেতু ২৭ তারিখের পর প্রচার-প্রচারণা বন্ধ, চার দিনে বাকি ইউনিয়নগুলোয় যেতে পারবেন কি না, সংশয়ে আছেন। তবুও চেষ্টার কমতি রাখছেন না।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর