ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

যে কাজ করতে উপভোগ করেন সংগীতশিল্পী কনা

২০১৮ ডিসেম্বর ০৬ ১৯:৪৪:১১
যে কাজ করতে উপভোগ করেন সংগীতশিল্পী কনা

হালের জনপ্রিয় সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। স্টেজ শো নিয়েই এখন তার মূল ব্যস্ততা। সেই সঙ্গে টিভি শো-তো থাকছেই। সব মিলিয়ে নিজের ব্যস্ততাকে বেশ উপভোগ করেন কনা। শোয়ের ব্যস্ততার ফাঁকে ফাঁকে চলছে নতুন গানের কাজও। ব্যস্ততার মধ্যেও শ্রোতা-দর্শকদের জন্য নতুন নতুন গান নিয়ে হাজির হন।

গত সোমবার সন্ধ্যায় বাপ্পা মজুমদারের স্টুডিওতে নতুন একটি গানের রেকর্ডিং সম্পন্ন করেন কনা। এছাড়াও সম্প্রতি মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ওয়েব সিরিজ ‘কুয়াশা’র জন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন কনা। তার সাথে প্রথমবারের মত গানে দ্বৈত কণ্ঠ দিয়েছেন ইউটিউবার মাহতিম সাকিব। নাম শিরোনামের এ গানের কথা লিখেছেন জনি হক এবং সুর ও সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ। সম্প্রতি গানটির রেকর্ডিং সম্পন্ন হয়।

গানটি প্রসঙ্গে কনা বলেন, ‘মাহতিম শাকিবের গায়কী দারুণ। কুয়াশা গানের কথাগুলোও অসাধারণ। দু’জন মিলে খুব সুন্দর একটা গান গাইলাম। আমার বিশ্বাস, গানটি শ্রোতাদের ভালো লাগবে।’

নিজের ব্যস্ততা নিয়ে কনা বলেন, ‘এখন যেহেতু স্টেজের মৌসুম তাই শো নিয়েই বেশি ব্যস্ততা যাচ্ছে। দেশের বিভিন্ন স্থানেই শো করছি। এর পাশাপাশি নতুন গান তো করছি। কয়েকটি নতুন ছবির গানে কণ্ঠ দিলাম কিছুদিন। এর বাইরে নতুন দুটি অডিও গানেও কণ্ঠ দিয়েছি। গানগুলোর মিউজিক ভিডিও হবে। এদিকে যে গানগুলো করেছি সেগুলো গতানুগতিক ধারার বাইরের। গাইতেও বেশ ভালো লেগেছে। আমার বিশ্বাস নতুন এ গানগুলো প্রকাশ পেলে শ্রোতাদের ভালো লাগবে। আর সামনেও কিছু নতুন গানে কণ্ঠ দেয়ার কথা রয়েছে।’

এদিকে, সম্প্রতি ইমরানের সঙ্গে কনার দ্বৈতকণ্ঠে গাওয়া ‘প্রেমের বাক্স’ গানটি প্রকাশ হয়েছে। ‘দহন’ ছবির এ গানটি প্রকাশের পর পরই বেশ সাড়া পাচ্ছেন কনা। প্রকাশের বেশি সময় না গেলেও স্টেজে এ গানটির প্রস্তাব আসছে প্রতিবারই। এ নিয়ে বেশ উচ্ছ্বসিত কনা।

তিনি বলেন, ‘প্রেমের বাক্স’ গানটি প্রকাশ হয়েছে খুব বেশি দিন হয়নি। কিন্তু গানটি নিয়ে শ্রোতা-ভক্তদের আগ্রহ দেখে আমি অবাক হচ্ছি। অল্প সময় হওয়া প্রকাশিত এ গানটির অনুরোধ এত তারাতারি স্টেজে আসবে এটা ভাবি নি। এখন যে শোগুলোতেই পারফর্ম করতে যাচ্ছি সেখানে ‘ও হে শ্যাম’, ‘দিল দিল দিল’, ‘ধীম তানা’, ‘রেশমী চুড়ি’র গানগুলোর অনুরোধের পাশাপাশি ‘প্রেমের বাক্স’ গানটিরও অনেক অনুরোধ আসছে। এটা সত্যি খুব ভালো লাগার। আমার মনে হয় সময়ের সঙ্গে সঙ্গে গানটি আরো ভালোর দিকে যাবে।

এর আগে ‘পোড়ামন ২’ ছবিতে কনার গাওয়া ‘ও হে শ্যাম’ গানটি দর্শক মনে বেশ সাড়া ফেলে। এছাড়াও গেলো মাসে ‘আঁধারে স্নান’ শিরোনামে একটি গান প্রকাশ করেন কনা। নাজিব জহিরের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন শান। প্রযোজনা প্রতিষ্ঠান সেভেন টিউনস এন্টারটেইনমেন্ট’র অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটির মিউজিক ভিডিও অবমুক্ত করা হয়েছে। লতা আচারিয়ার পরিচালনায় গানের ভিডিওতে মডেল হয়েছেন মাহা। এ গানটি নিয়ে কনা বলেন, ‘ভিন্ন ধাঁচের একটি গান। গানের কথা ও সুর আমার খুব ভালো লেগেছে। অডিওর সঙ্গে মিল রেখেই এর ভিডিও করা হয়েছে।’

এদিকে, গত কয়েকদিনে নতুন আরও বেশ কিছু ছবির গানে কণ্ঠ দিয়েছেন কনা। পাশাপাশি বেশ কয়েকটি অডিও গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। আর শো নিয়ে যারপরনাই ব্যস্ত সময় পার করছেন তিনি।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর