ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

ব্যবসায় পা রাখলেন কণ্ঠশিল্পী সালমা

২০১৮ ডিসেম্বর ০৫ ২৩:৩৩:০২
ব্যবসায় পা রাখলেন কণ্ঠশিল্পী সালমা

২০০৬ সালের ‘ক্লোজআপ ওয়ান’ বিজয়ী সালমা আক্তার। সঙ্গীত বিষয়ক এই প্রতিযোগিতাটির ওই আসরে তিনি ছিলেন সবচেয়ে কনিষ্ঠ প্রতিযোগী। সেই আসরের অন্যতম একজন বিচারক ছিলেন সঙ্গীতজ্ঞ আহমেদ ইমতিয়াজ বুলবুল। সালমার গান শুনে সে সময় তিনি বলেছিলেন, ‘সালমা একজন প্রাকৃতিক গায়িকা। তার কন্ঠে আমি বাংলাদেশের গন্ধ পাই। সে চ্যাম্পিয়ন হওয়াতে আমি মোটেই অবাক নই।’

আহমেদ ইমতিয়াজ বুলবুলের সেই কথাগুলোর প্রমাণ তিনি এখনও দিয়ে যাচ্ছেন। দেশের লোকগানের অন্যতম তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। গত এক যুগে তিনি ছাড়িয়ে গেছেন তার সমসাময়িক অনেককেই। গান দিয়ে দেশ-বিদেশে ছড়িয়ে বেড়াচ্ছেন মুগ্ধতা। তবে খুব শিগগির আরও একটি নতুন পরিচয়ে আসছেন তিনি। নামতে চলেছেন প্রযোজনায়। কাজেই খুব শিগগিরই তার পরিচয় হবে গায়িকা ও প্রযোজক সালমা।

সম্প্রতি একটি জাতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন সালমা নিজেই। লালন গানের এই শিল্পী বলেন, ‘স্নেহা অ্যান্ড সূর্য’ নামে একটি অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান খুলছেন তিনি। সেই লক্ষ্যে রাজধানীর রামপুরায় অফিসও নেওয়া হয়ে গেছে। সবকিছুই প্রস্তুত, শুধু উদ্বোধন করতে বাকি। ২০১৯ সালে উচ্চশিক্ষার জন্য তার দেশের বাইরে যাওয়ার কথা রয়েছে। যার কারণে আপাতত উদ্বোধন পিছিয়ে দেওয়া হয়েছে।’

বর্তমানে দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় কনসার্ট মাতিয়ে বেড়ান সালমা। কিন্তু গত দুই বছরে তার কোনো অ্যালবাম নেই। সর্বশেষ ২০১৬ সালে জিসান মাল্টিমিডিয়া থেকে ‘মনমাঝি’ নামে সালমার একটি অ্যালবাম বের হয়েছিল। সেখানে তার গাওয়া তিনটি গান ছিল। তবে শিল্পী জানালেন, নতুন চারটি গান তিনি ইতিমধ্যে করে রেখেছেন। সেগুলো নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে অনলাইনে ছাড়তে চান।

এদিকে সম্প্রতি ‘আপন মানুষ’ শিরোনামে নতুন একটি লোকগানে কণ্ঠ দিয়েছেন সালমা। চলতি সপ্তাহে ‘আমাকে ভুলিয়া বন্ধু’ শিরোনামে আরও একটি গানে কণ্ঠ দেয়ার কথা রয়েছে তার। এই দুটি গানই আগামী জানুয়ারিতে ভিডিও আকারে ইউটিউবে প্রকাশিত হবে। পাশাপাশি রাজধানীর একটি বেসরকারি ল কলেজে আইন বিষয়ে পড়ছেন গায়িকা। নতুন বছরে ব্যারিস্টারি পড়তে যাবেন যুক্তরাষ্ট্রে।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর