ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

ফারুকের হাতেই কি থাকছে নৌকা

২০১৮ ডিসেম্বর ০২ ২২:০২:৪২
ফারুকের হাতেই কি থাকছে নৌকা

ঢাকাই সিনেমার তুুমুল জনপ্রিয় ‘সুজন সখী’ সিনেমাতে মাঝি হয়ে মন পেয়েছিলেন সখী চরিত্রের নায়িকা কবরীর। আর রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের মাঝি হয়েও তিনি জয় করেছেন দলের নেতা শেখ হাসিনার মন ও সমর্থন।

তাকে মাঝি হিসেবে ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসনে নৌকার টিকিট দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী। এই খবরে ভেসেছেন তিনি অভিনন্দন আর শুভেচ্ছার বন্যায়।

কিন্তু এখনো পুরোপুরি কাটেনি মেঘ। রয়ে গেছে অনিশ্চয়তা। কারণ, একই আসনে বিকল্প হিসেবে আরও একজনকে মনোনয়নের চিঠি দিয়েছে আওয়ামী লীগ। পাশাপাশি মহাজোটের প্রার্থি হিসেবে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদও এই আসনে প্রার্থি হতে চাইছেন।

মনোনয়ন নিয়ে এই তালগোলে ক্ষমতাসীন মহাজোটের জন্য ঢাকা-১৭ আসনটি হয়ে উঠেছে মধুর বিড়ম্বনার। এখনো নিশ্চিত হওয়া যাচ্ছে না শেষ পর্যন্ত এখানে কে হবেন মহাজোটের কান্ডারি।

তবে আশাবাদী ফারুক। তিনি মনে করছেন, আওয়ামী লীগ সম্মান দেখিয়ে একবার যখন এই আসনে তাকে টিকিট দিয়েছে সেটা ফিরিয়ে নেবে না। সেই কৈশোর থেকে যে বঙ্গবন্ধুর আদর্শ লালন করে এসেছেন তিনি সেই বঙ্গবন্ধুর কন্যা ও তার দলের প্রতি এটুকু তার বিশ্বাস ও দাবি।

নায়ক ফারুক রোববার সকালে বলেন, ‘আমি আশা ছাড়িনি। ঢাকা-১৭ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরাও আশা ছাড়েননি। তারা আমাকেই চাইছেন এখানে নৌকার মাঝি হিসেবে। আমিও প্রস্তুত। ব্যাংকের কিছু ঝামেলা ছিলো সেগুলোও মিটিয়েছি। এখন নেত্রীর সিদ্ধান্তের উপর সবকিছু। আজ সন্ধ্যায় চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।’

‘মিয়াভাই’ খ্যাত এই অভিনেতা আরও বলেন, ‘আমি অনেক স্বপ্ন দেখেছি মানুষের জন্য কিছু করার। চলচ্চিত্রের জন্য কিছু করার। আমার সেই স্বপ্নকে ঘিরে অগণিত মানুষ একত্রিত হয়েছে। আমাকে উৎসাহ দিয়ে যাচ্ছে। আশা করি এসব বিফলে যাবে না।’

এদিকে রোববার সকাল থেকেই গুঞ্জন উঠেছে, ঢাকা-১৭ আসন নিয়ে সিদ্ধান্তে এসেছে আওয়ামী লীগ। এখানে মহাজোটের প্রার্থি হিসেবে নৌকা প্রতীকে চিত্রনায়ক ফারুকই এগিয়ে আছেন বলে জানা গেছে।

সূত্র: জাগো নিউজ


রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর