ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

সেঞ্চুরিতে শুরু, সেঞ্চুরিতে শেষ

২০১৮ নভেম্বর ২৯ ১২:২৮:৩৭
সেঞ্চুরিতে শুরু, সেঞ্চুরিতে শেষ

সাদা পোশাকে চলতি বছরে দুর্দান্ত খেলেছেন টাইগারদের টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান মমিনুল হক। চলতি বছরে খেলা সাতটি ম্যাচের ১৪ ইনিংসে ৪৬ গড়ে ৬৪৪ রান করেছেন কক্সবাজারের এই ক্রিকেটার। এর মধ্যে শ্রীলংকার বিপক্ষে চলতি বছরে খেলা টাইগারদের প্রথম টেস্ট ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি (১৭৬ ও ১০৫ রান) হাঁকিয়েছেন মমিনুল। আবার জিম্বাবুয়ে এবং উইন্ডিজের বিপক্ষে খেলা শেষ দুই টেস্ট ম্যাচের দুটিতেই করেছেন সেঞ্চুরি (১৬১ ও ১২০ রান)।

উইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টই হবে চলতি বছরে টাইগারদের খেলা শেষ টেস্ট ম্যাচ। আর এই ম্যাচেও সেঞ্চুরির ধারাবাহিকতা বজায় রাখার স্পৃহা মমিনুলের।

'দেখেন কোন সময় এভাবে চিন্তা করিনি যে বছরটা শেষ হবে হয়তো বা আমি একশ করেছি হয়তো বা শেষ ম্যাচ একশ দিয়েই শেষ করতে চাইবো।' তবে ব্যক্তিগত স্বার্থের কথা মাথায় রেখে খেলতে নামলে পারফর্ম করা অনেকটাই কঠিন হয়ে যায়, যে কারণে বরাবরের মতো এবারও মমিনুল হক খেলতে চান দলের পরিস্থিতি অনুযায়ী।

'আসলে ওইভাবে চিন্তা করলে পারফর্ম করাটা কঠিন হয়ে যায়। তো আমি সবসময় যে বিষয়টা চিন্তা করি, প্রত্যেক ম্যাচে খেলোয়াড় হিসেবে দলের জন্য কিছু করা। প্রত্যেক ক্রিকেটারেরই ওইরকম ইচ্ছে থাকে যে দলের জন্য কিছু করা।

'তো আমিও চেস্টা করবো শেষ ম্যাচটা এমন কিছু অবদান রাখতে যাতে আমার দল জিততে পারে। এইভাবে চিন্তা করলে আমার মনে হয় পারফর্ম করাটা সহজ হয়ে যায়।'; শের-ই-বাংলা স্টেডিয়ামে জানিয়েছেন মমিনুল।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর