ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় মাতালেন বেবী নাজনীন

২০১৮ নভেম্বর ০৬ ২১:৩৯:৩১
জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় মাতালেন বেবী নাজনীন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ঘোষণা করেছেন ইসি সচিব। একাদশ জাতীয় নির্বাচন সবার মাঝেই একটি অন্যরকম মনোভাব তৈরি করেছে।দেশের রাজনীতিক দলগুলোর মধ্যে উত্তেজনা বিরাজ করছে ।তবে এরই মধ্যে বেশ আলোচনায় এসেছে নতুন দল জাতীয় ঐক্যফ্রন্ট। ইতি মধ্যে গত ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ করেছে দলটি ।গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সেঅনুযায়ী সমাবেশ করছে দলটি ।

সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলোর ঐক্যপ্রক্রিয়ায় গড়ে ওঠা জাতীয় ঐক্যফ্রন্টের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা শুরু হবে মঙ্গলবার বিকালে। ইতোমধ্যে জনসভার মঞ্চ প্রস্তুত করা হয়েছে। রাজধানী ও আশপাশের জেলাগুলো থেকে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা জনসভাস্থলে আসতেও শুরু করেছেন।

এদিকে দুপুরের পর থেকে জনসভাস্থলে বিএনপির সংস্কৃতি বিষয়ক সহ-সম্পাদক ও জাসাসের সাবেক সাধারণ সম্পাদক জনপ্রিয় সঙ্গীত শিল্পী মনির খানও গান পরিবেশন করছেন। মনির খানের দেশাত্মবোধক ও দলীয় সঙ্গীতে মেতেছে সোহরাওয়ার্দীতে আসা নেতাকর্মীরা। এছাড়াও জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেবী নাজনীনও গান পরিবেশন করছেন সোহরাওয়ার্দী উদ্যানে।

‘সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি ও ৭ দফা দাবি আদায়’ করতে এ জনসভার আয়োজন করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।আজকের সমাবেশ থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা আদায়ে তারা সরকারকে সময় বেঁধে দেবে।জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্ব করবেন আজকের জনসভায় ।

এদিকে,একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের পরিকল্পনা ও নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে গত বৃহস্পতিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করেছে নির্বাচন কমিশনের প্রতিনিধি দল।বৈঠক শেষে সংবাদ সম্মেলনে কে এম নূরুল হুদা জানান ।তিনি বলেন ৪ নভেম্বর কমিশনের সভা শেষে জানানো হবে। সে অনুযায়ী গত ৪ নভেম্বর এক বৈঠক হয়।বৈঠক শেষে জানানো হয়আগামী বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ জানিয়ে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর