ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে ৩ স্পিনার

২০১৮ নভেম্বর ০৩ ১১:৪৫:৫৪
ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে ৩ স্পিনার

জিম্বাবুয়েকে ওয়ানডেতে ধবলধোলাই করার সুখস্মৃতি নিয়ে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটিতে সহজেই জয় পায় বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট আজ শনিবার থেকে শুরু হচ্ছে। একাদশে সাত ব্যাটসম্যান, তিন স্পিনার ও এক পেসার নিয়ে দল সাজানো হয়েছে।

এই ম্যাচে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল ১০টায়।জিম্বাবুয়ের বিপক্ষে এ টেস্টে অভিষেক হচ্ছে নাজমুল ইসলাম ও আরিফুল হকের।

দলে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাই অধিনায়কত্বের ভার উঠেছে মাহমুদুল্লাহ রিয়াদের উপর। ব্যাটিংয়ে ভরসার প্রতীক তামিম ইকবালও মাঠের বাইরে। অন্যদিকে ওয়ানডে সিরিজের ইনজুরির কারণে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন মোস্তাফিজও। তাই সতর্ক থেকেই দল সাজাতে হয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে।

পিচ ও কন্ডিশনের কথা বিবেচনায় এনে দলে নেওয়া হয়েছে তিন স্পিনার। মেহেদী মিরাজ-নাজমুল ইসলাম-তাইজুল ইসলামের স্পিনের দিকেই তাকিয়ে থাকবেন অধিনায়ক মাহমুদুল্লাহ। পেসার হিসেবে আছেন একমাত্র ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অভিষেক হওয়া আনু জায়েদ রাহি।

সিলেট স্টেডিয়ামের গায়ে আজই যুক্ত হচ্চে টেস্ট ক্রিকেটের তকমা। বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটের খাতায় নাম উঠতে যাছে দৃষ্টিনন্দন এই স্টেডিয়ামটির।

বাংলাদেশ একাদশ : আবু জায়েদ, আরিফুল হক,নাজমুল হোসাইন শান্ত, ইমরুল কায়েস, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ,মমিনুল হক,মুশফিকুর রহিম,নাজমুল ইসলাম, ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ : হ্যামিল্টন মাসাকদজা,ব্রিয়ান চারি, রেগিস চাকব্বা, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রেজা, ওয়েলিংটন মাসাকদজা, ব্রেন্ডন মাভুটা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর