ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

আবার কবে আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ?

২০১৮ নভেম্বর ০৩ ১০:৩৮:৩৪
আবার কবে আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ?

আগামী বছর মার্চের আগে আর বোধ হয় আন্তর্জাতিক ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশের। ফাইল ছবি

ত্রিদেশীয় সিরিজ তো হচ্ছেই না, বরং শ্রীলঙ্কার সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ নিয়েও সন্দেহ।

এশিয়ান গেমস, সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ ও সব শেষে বঙ্গবন্ধু গোল্ডকাপ। টানা খেলার মধ্যেই ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এসব টুর্নামেন্টে ফুটবলারদের পারফরম্যান্স ছিল ইতিবাচক। কিন্তু শিগগিরই বোধ হয় আর আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামা হচ্ছে না জামাল ভুঁইয়াদের। কারণ, পাওয়া যাচ্ছে না প্রতিপক্ষ।

বাংলাদেশ কোচ জেমি ডে-র চাওয়া নিয়মিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলা। এই লক্ষ্যে চলতি মাসে নির্ধারিত ফিফা উইন্ডোতে (১২ থেকে ২০ নভেম্বর) ভুটান ও শ্রীলঙ্কাকে নিয়ে ঢাকায় একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করার ইচ্ছে ছিল বাফুফের। কিন্তু ভুটানের অপারগতায় তা সম্ভব হয়নি। দমে না গিয়ে শ্রীলঙ্কাকে ঢাকায় এসে প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছিল বাফুফে। লঙ্কানদের মৌখিক সম্মতিও ছিল। কিন্তু শ্রীলঙ্কার রাজনৈতিক পরিস্থিতি হঠাৎ টালমাটাল হয়ে পড়ায় ম্যাচটি মাঠে গড়াবে কি না, তা নিয়ে সন্দেহ আছে।

শ্রীলঙ্কা এই আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে কি না, তা নিশ্চিত করতে ৪ নভেম্বর পর্যন্ত সময় নিয়েছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ‘রাষ্ট্রীয় ক্ষমতা নিয়ে রাজনৈতিক অস্থিরতা চলছে শ্রীলঙ্কায়। তাই তাঁরা চূড়ান্তভাবে কিছু বলতে পারছে না। ৪ নভেম্বর পর্যন্ত সময় নিয়েছে।’

কিন্তু শ্রীলঙ্কা যদি রাজি না হয়, পরবর্তী সূচির আগে আর কোনো আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক, ‘শেষ পর্যন্ত শ্রীলঙ্কা “না” করলে ফিফার পরবর্তী প্রীতি ম্যাচের সূচি পর্যন্ত অপেক্ষা করতে হবে।’ ফিফার পরবর্তী প্রীতি ম্যাচের সূচি আছে ২০১৯ সালের মার্চে।



খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর