ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

ছোট পর্দা কাপাচ্ছে নাদিয়া

২০১৮ অক্টোবর ২৭ ০৩:২৯:০২
ছোট পর্দা কাপাচ্ছে নাদিয়া

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। টিভি নাটকের ব্যস্ত অভিনেত্রীদের মধ্যে অন্যতম। একক ও ধারাবাহিক দুটোতেই অভিনয় করছেন তিনি। ১৯৯২ সালে বাংলাদেশ টেলিভিশনের ‘বারো রকম মানুষ’ শিরোনামের একটি ধারাবাহিক নাটকের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন।

তবে নাদিয়া টিভি নাটকে নিয়মিত অভিনয় করছেন দুই হাজার সাল থেকে। তারপর থেকে এখনো টিভি নাটকে অভিনয় করছেন তিনি। দেড় যুগ ধরে নিজের জনপ্রিয়তা ধরে রেখেছেন তিনি। নাদিয়ার ভাষ্য, একজন শিল্পীকে তার ভালো কাজের মধ্য দিয়ে দর্শকের কাছে গ্রহণযোগ্যতা ধরে রাখতে হয়।

গ্রহণযোগ্যতা ধরে রাখার জন্য ভালো কাজের বিকল্প নেই। কাজের সংখ্যা কম হোক। কিন্তু ভালো কাজ হতে হবে। অনেকেই শুধু কাজ করে থাকেন। তারা তারকাখ্যাতির জন্যই কাজ করেন। আমি বরাবরই ভালো পরিচালক ও গল্পের নাটকে কাজ করে আসছি। হয়তো সে কারণে আজও দর্শকদের ভালোবাসা আমার জন্য রয়েছে।

এই সময়ে নাদিয়া ধারাবাহিকেই বেশি ব্যস্ত রয়েছেন বলে জানান। গেল ২১শে অক্টোবর থেকে আরটিভিতে প্রচার শুরু হয়েছে তার অভিনীত ‘অর্ধেক সত্য’ শিরোনামের একটি ধারাবাহিক। এটি নির্মাণ করেছেন অঞ্জন আইচ। আসছে ১৬ই নভেম্বর থেকে বাংলাভিশনে প্রচারে আসছে তার অভিনীত ‘চাটামঘর’ শিরোনামের নতুন আরো একটি ধারাবাহিক।

এটি নির্মাণ করেছেন শামিম জামান। ২২শে নভেম্বর এশিয়ান টিভিতে প্রচার শুরু হবে তার অভিনীত ‘সব জান্তা শমসের’। এটিও নির্মাণ করেছেন শামিম জামান। এদিকে তিনি সম্প্রতি যোগ দিয়েছেন এনটিভিতে প্রচার চলতি ‘মিস্টার টেনশন’ ধারাবাহিকে।

প্রতিটি নাটকেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি। নাদিয়া বলেন, ‘অর্ধেক সত্য’ ধারাবাহিকটি থ্রিলারধর্মী। এটিতে আমি অভিনয় করেছি মোশাররফ করিমের বিপরীতে। এছাড়া শামিম জামানের নাটকে অন্যরকম একটা আনন্দ থাকে। ‘চাটামঘর’ ও ‘সবজান্তা শমসের’ প্রচারে আসলে দর্শকের ভালো লাগবে।

‘মিস্টার টেনশন’ এরইমধ্যে দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। আমারও ভালো লাগছে এমন একটি নাটকে যুক্ত হতে পেরে। এই সময়ে ধারাবাহিক নাটক নিয়ে দর্শকের নানা রকম মন্তব্য শোনা যায়। তবু এরমধ্যে ভালো কাজগুলো করার চেষ্টা করছি।

নাদিয়ার হাতে আরো রয়েছে মিজানুর রহমান আরিয়ানের ‘গল্পগুলো আমাদের’, ডিকে আকাশের ‘ক্যাট হাউজ’, জাবির রাসেলের ‘বিড়ম্বনা’, তুষার খানের ‘বহে সমান্তরাল’, ও হিমু আকরামের চম্পাকলি’ ফজলুর রহমানের ‘উল্টো পথে উল্টো রথে’ শিরোনামের ধারাবাহিকগুলো।

সংখ্যার দিকে বেশি ধারাবাহিকে অভিনয় করছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি একজন প্রফেশনাল অভিনয় শিল্পী। আমাকে সারা বছরই অভিনয় করতে হয়। সেই দিক থেকে আমি কাজের সংখ্যা হিসাব করি না। আমার কাছে অভিনয় মুখ্য বিষয়। যদি দেখি নাটকের গল্প ও চরিত্র আমার সঙ্গে যায় তাহলে আমি কাজ করি।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর