ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

এইচটুও-উইশসহ বিতর্কিত বিষয়ে মুখ খুললেন আলোচিত ৩ সুন্দরী

২০১৮ অক্টোবর ১০ ২৩:৫২:৩২
এইচটুও-উইশসহ বিতর্কিত বিষয়ে মুখ খুললেন আলোচিত ৩ সুন্দরী

কিছুদিন আগে শেষ হয়েছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ প্রতিযোগিতা। এবার চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ ১০ প্রতিযোগীরা ছিলেন নিশাত নাওয়ার সালওয়া, মনজিরা বাশার, ইশরাত জাহান সাবরিন, স্মিতা টুম্পা বাড়ৈ, আফরিন সুলতানা লাবণী, সুমনা নাথ অনন্যা, নাজিবা বুশরা, জান্নাতুল মাওয়া, শিরীন শিলা এবং জান্নাতুল ফেরদৌস ঐশী। এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট উঠেছে জান্নাতুল ফেরদৌস ঐশীর মাথায়। আর দ্বিতীয় হয়েছেন ‌নিশাত মাওয়া সালওয়া ও তৃতীয় হয়েছেন না‌জিবা বুশরা।

এরমধ্যে তবে আলোচনা বা সমালোচনায় বিজয়ীর চেয়েও এগিয়ে আছেন কয়েকজন। তারা হলেন লাবণী, অনন্যা সঙ্গে মুনজিরা এবং শিরীন শীলা। প্রশ্নের উত্তর দিতে ভুল করা বা মুকুট বিজয়ী হতে না পারার ভেতরের কারণটি লাবনী, মুনজিরা এবং শীলা একটি টেলিভিশিন অনুষ্ঠানে হাজির হয়ে দর্শকদের উদ্দেশ্যে শেয়ার করেন।

এসময় উপস্থাপের প্রশ্নের জবাবে এইচটুও, ইউশ, এইচ আইভি পজেটিভ, গুড ইভিনিং-গুড নাইটসহ বিতর্ক সৃষ্টি হওয়া সকল বিষয়ে কথা বলেন তারা। নিচে তাদের কথার কিছু অংশ তুলে ধরা হলো-

আফরিন লাবনী: সকল প্রতিযোগীদের মধ্যে দিনটি লাবনীর জন্য ছিলো একেবারেই আলাদা। লাবনী তার মাকে আইসিইউতে রেখে গ্রান্ড গালাতে অংশ নেন। একদিকে মা অন্যদিকে পারফর্ম করা। মাকে মৃত্যুশয্যায় রেখে এসে নিজেকে তিনি আর অনুষ্ঠানের মঞ্চে ধরে রাখতে পারেননি। আর তাই উইশ করা নিয়ে তিনি নিজের ব্যাখ্যাটি ভুল করেন।এরপর আর মায়ের সঙ্গে দেখাও হয়নি লাবনীর। ১লা অক্টোবর আইসিইউতে থাকা অবস্থায় লাবনীকে একা করে দুনিয়া থেকে বিদায় নিয়েছেন তার মমতাময়ী মা। তবে মুকুট অর্জন করতে না পারলেও দেশের জন্য কাজ করে যেতে চান ৬ ফুট ৭ ইঞ্চি উচ্চতার এই সুন্দরী।

মুনজিরা ত্রিষা: আরেক প্রতিযোগী মুনজিরা ত্রিষা মিস ওয়ার্ল্ডের জন্যই তার প্রোফাইল ভিডিওর কাজ করতে গিয়ে মুখোমুখি হন মারাত্মক এক সড়ক দুর্ঘটনার। কোন মতে তিনি ফিরে এসেছিলেন মৃত্যু দুয়ার থেকে। বড় ধরনের আঘাত নিয়ে তার স্থান হয় হাসপাতালে। সেই পরিস্থিতিতেও তিনি ব্যথানাশন ওষুধ খেয়ে, মেকআপের আবরণে ক্ষতস্থান ঢেকে হাজির হয়েছিলেন ফাইনালের মঞ্চে। এ ঘটনার মুখোমুখি হতে না হলে তিনি আরও দূরে যেতে পারতেন বলেই তার বিশ্বাস। তবে ফাইনালের মঞ্চে ইনজুরি নিয়েও পারফর্ম করাটাকেই চ্যালেঞ্জ বলে মনে করেন ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার এই সুন্দরী। বুদ্ধিদীপ্ত মুনজিরা সমাজসেবার পাশাপাশি নিজেকে প্রতিষ্ঠিত করতে চান সফল একজন মিডিয়া কর্মী হিসেবে।

শিরিন শীলা: কখনো মিডিয়াতে কাজ করা হয়নি বা প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা নেয়ার সুযোগ হয়নি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সুন্দরী শিরিন শীলার। তবে তার সবচেয়ে প্লাস পয়েন্ট তার উচ্চতা। ৫ফুট ১১ ইঞ্চি উচ্চতার এই সুন্দরী মনে করেন আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করার জন্য যে ধরনের উচ্চতা প্রয়োজন হয় সেটি তার আছে। নিজের এই ব্যতিক্রমী উচ্চতাকে তিনি তার সেরা যোগ্যতা বলেই মনে করেন। মিষ্টভাষী-মিষ্টিহাসির মিষ্টি মেয়ে শীলা সমাজ ও দেশের জন্য কাজ করার পাশাপাশি একজন যোগ্য আন্তর্জাতিক মডেল হিসেবে তৈরি করতে চান, তবে লেখাপড়াটাকে তিনি প্রাধান্য দেন সবার আগে।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর