ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

পা দিয়ে আগুন থামালেন সিয়াম

২০১৮ অক্টোবর ০৫ ২৩:১৯:০৪
পা দিয়ে আগুন থামালেন সিয়াম

গাড়ির টায়ার জ্বলছে। জ্বলতে জ্বলতেই চলছে টায়ার। চারদিকে আরও আগুন। এই আগুন দেখে সবাই যে যাঁর মতো দৌড়াচ্ছে। এগিয়ে আসছেন শুধু একজন। পা দিয়ে সেই জ্বলন্ত টায়ার থামিয়ে দিলেন। এই আগুন থেকে সিগারেট ধরান সিয়াম। এরপর কী ঘটেছে তা জানতে সবাইকে অপেক্ষায় থাকতে হবে আরও কিছুদিন। ‘দহন’ সিনেমার এক ঝলক প্রকাশের পর থেকে বাংলাদেশি সিনেমার দর্শকেরা একটু নড়েচড়ে বসেছেন। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ছয় বছর পূর্তি উপলক্ষে এই টিজার প্রকাশ করেছে।

‘দহন’ রায়হান রাফি পরিচালিত দ্বিতীয় সিনেমা। প্রথম সিনেমা ‘পোড়ামন টু’ দিয়ে এই পরিচালক আলোচনায় আসেন। প্রশংসা কুড়ান ছবির প্রধান দুই পাত্র-পাত্রী সিয়াম আর পূজা। এই জুটিকে নিয়েই পরিচালক বানিয়েছেন ‘দহন’। নভেম্বরের যেকোনো সময়ে ছবিটি মুক্তির সম্ভাবনা রয়েছে বলে জানায় ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

আগস্টেসঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছিল, ৫ অক্টোবর ‘দহন’ ছবিটি মুক্তি দিতে চান তাঁরা। কারণ এ দিনটায় প্রযোজনা প্রতিষ্ঠানটি ‘ভালোবাসার রং’ সিনেমা মুক্তির মধ্য দিয়ে আত্মপ্রকাশ করে। কিন্তু নির্ধারিত সময়ে শুটিং ও আনুষঙ্গিক কাজ শেষ করতে না পারায় ছবিটি মুক্তি দিতে পারেনি প্রতিষ্ঠানটি। তবে ছবিটি সম্পর্কে দর্শকদের ধারণা দিনটিতে ৪৩ সেকেন্ড ব্যাপ্তির টিজার প্রকাশ করেছে।

জাজ জানিয়েছে, ৫ অক্টোবর বাংলাদেশে ডিজিটাল সিনেমার জন্মদিন। ২০১২ সালের এই দিনে তাদের প্রযোজনা সংস্থা থেকে ‘ভালবাসার রং’ ছবিটি মুক্তি পায়। সেই হিসেবে ৫ অক্টোবর জাজেরও জন্মদিন! এ কারণে বহুল আলোচিত ‘দহন’-এর টিজারটি মুক্তি দিতে এই দিনকে বেছে নেওয়া হয়।

নাটক, বিজ্ঞাপনচিত্র আর উপস্থাপনা থেকে এ বছরই সিনেমার নায়ক হিসেবে অভিষেক হয় সিয়ামের। প্রথম সিনেমায় দর্শক তরুণ এই নায়ককে গ্রহণ করেন। প্রথম ছবির অভিজ্ঞতা থেকে দ্বিতীয় ছবিতে এসে আরও বেশি সিরিয়াস তিনি। প্রচুর পরিশ্রম করেছেন বলে পরিচালক থেকে শুরু করে শুটিংসংশ্লিষ্ট সবার মত। দহন ছবিটি সিয়ামের অভিনয়জীবনের মাইলফলক ছবি হয়ে থাকবে বলে বিশ্বাস করেন পরিচালক। সিয়াম বলেন, ‘এই ছবির জন্য আমি অনেক খেটেছি। জানি না দর্শক কীভাবে নেবে। চুল কেটে ফেলেছি, এমন হয়েছে টানা চার/পাঁচ দিন গোসলও করিনি। একটা দৃশ্য ছিল যেখানে আমার চরিত্রটি ছিল কয়েক দিন না খাওয়া যুবকের, সে দৃশ্যের জন্য আমাকে পুরো দিন শুধু পানি খেয়ে থাকতে হয়েছে। টিজার ভালো লাগার খবর পাচ্ছি, পুরো ছবিটি দেখার পর দর্শকের ভালো লাগলে পরিশ্রম সার্থক হবে।’

সিয়াম ও পূজা ছাড়া আরও আছেন জাকিয়া বারী মম। পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করেছেন খল চরিত্রের আলোচিত অভিনয়শিল্পী শিমুল খান। শুটিং শুরুর আগে থেকে ‘দহন’ ছবিটি নিয়ে আলোচনা তুঙ্গে ছিল। শুরুর দিকে এই ছবিতে অভিনয় করার কথা ছিল বাঁধনের। ছবিতে অভিনয়ের জন্য ওজন কমিয়েছিলেনও তিনি। রাজধানীর ঢাকা ক্লাব মিলনায়তনে ছবির মহরত অনুষ্ঠানে পরিচয় করিয়েও দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত ছবিটি থেকে সরে আসেন বাঁধন।

সূত্র: প্রথম আলো


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর