ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

টিজারেই আগুন ধরালো ৫০০ কোটি বাজেটের ‘রোবট ২.০’, দেখুন ভিডিওসহ

২০১৮ সেপ্টেম্বর ১৩ ২০:৫৬:৫২
টিজারেই আগুন ধরালো ৫০০ কোটি বাজেটের ‘রোবট ২.০’, দেখুন ভিডিওসহ

‘বাহুবলি ২’ ভারতীয় ছবির ইতিহাসে এটি সবচেয়ে বড় বাজেটের ছবি। দক্ষিণী সুপারস্টার প্রভাস অভিনীত ছবিটি বাজেট ছিল ২৫০ কোটি রুপি। সেই রেকর্ড ভাঙতে যাচ্ছেন আরেক সুপারস্টার রজনীকান্তের ছবি ‘রোবট ২.০’। ছবিটির বাজেট ৫০০ কোটি রুপি ছাড়িয়েছে। আজ (১৩ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে ছবিটির টিজার।

বৈজ্ঞানিক কল্পকাহিনী নির্ভর ‘রোবট ২.০’ ছবিতে রজনীকান্তের সঙ্গে বলিউড তারকা অক্ষয় কুমারকে অভিনয় করতে দেখা যাবে। এটি মূলত ২০১০ সালে মুক্তি পাওয়া রজনীকান্ত ও ঐশ্বরিয়া রাই অভিনীত ‘রোবট’ ছবির সিক্যুয়েল। এবার অ্যাশের স্থলাভিষিক্ত হচ্ছেন হলিউড তারকা অ্যামি জ্যাকসন।

‘রোবট ২.০’-তে রয়েছে উন্নত প্রযুক্তির ছোঁয়া। ভারতের ইতিহাসে প্রথমবারের মতো ছবিটি থ্রি-ডি ক্যামেরায় দৃশ্যধারণ করা হয়ছে। ১ মিনিট ৩১ সেকেন্ডের টিজারে দেখা গেছে প্রচুর স্পেশাল ইফেক্টসের কাজ। সাধারণত থ্রি-ডি চলচ্চিত্রগুলো টু-ডি ক্যামেরা দিয়ে দৃশ্যধারণ করে পরে সেটিকে স্টুডিওতে থ্রিডিতে পরিবর্তন করা হয়।

কিন্তু ‘২.০’ পুরো ছবিটিই দু’টো থ্রিডি ক্যামেরা দিয়ে শ্যুট করা হয়েছে। চলচ্চিত্র দুনিয়ার সেরা সব টেকনিশিয়ানদের যুক্ত করা হয়েছে ছবিটির সঙ্গে। লাইফ অব পাই, থ্রি হান্ড্রেড সিনেমার ভিএফএক্স দল কাজ করেছে এই ছবির সঙ্গে। এছাড়া রয়েছেন সুপারগার্ল, ডেয়ারডেভিলের মতো ছবির কস্টিউম ডিজাইনার রোর রড্রিগুয়েজ।

অ্যাকশন নির্ভর এই ছবির প্রধান চরিত্র ডঃ ভেসেগারান এবং চিট্টি’র ভূমিকায় রজনীকান্ত। আর ভিলেন ডঃ রিচার্ডের চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার।

ভিলেন চরিত্রের জন্য কমল হাসান, আমির খান, দক্ষিণের বিক্রম, হৃতিক রোশন, নীল নিতিন মুকেশ এবং হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জনেগারের মতো তারকাদের নাম ভাবা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তাদেরকে টেক্কা দিয়ে ছবিতে জায়গা করে নেন অক্ষয় কুমার।

ভারতে এই প্রথমবারের মতো মোট ১৫টি ভাষায় মুক্তি পাচ্ছে ‘রোবট ২.০’। সেই সঙ্গে সবচেয়ে বেশিসংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে রেকর্ড গড়তে চলেছে ছবিটি।

এদিকে মুক্তির আগেই ১৯০ কোটি রুপি আয় করেছে অ্যাকশনধর্মী এই ছবি। ছবির তামিল, তেলেগু ও হিন্দি ভার্সনের স্যাটেলাইট স্বত্ব ‘জি-নেটওয়ার্ক’ ১১০ কোটি দিয়ে কিনে নিয়েছে। সেই সাথে ‘এএ ফিল্মস্’ ডিস্ট্রিবিউটর স্বত্ব কিনতে ৮০ কোটি দিয়েছে।

এমন অবস্থায় ছবিটি অতীতে সর্বোচ্চ আয় করা ছবি ‘দঙ্গল’ ও ‘বাহুবলি’র রেকর্ড গুঁড়িয়ে দেওয়ারই ইংগিত দিচ্ছে। চলতি বছরের ২৯ নভেম্বর ‘রোবট ২.০’ মুক্তির তারিখ নির্ধারিত হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এ বিভাগের অন্যান্য সংবাদ


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর