ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

অত্তো ছোট বয়সে বিয়েটা করাই ছিল বড় ভুল: প্রসেনজিৎ

২০১৮ সেপ্টেম্বর ১৩ ১৯:৫১:৩১
অত্তো ছোট বয়সে বিয়েটা করাই ছিল বড় ভুল: প্রসেনজিৎ

টালিউডের জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ চ্যাটার্জি। এক সময়ে ভারতীয় বাংলা সিনেমা মানেই প্রসেনজিতের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মিঠুন চক্রবর্তী, রঞ্জিত মল্লিকদের মতো সুপারস্টারদের সঙ্গে সমান তালে অভিনয় করেছেন তিনি।

জিৎ, দেব বা সোহমদের আগমনের আগে কলকাতার সিনেমাকে টিকিয়ে রেখেছেন প্রসেনজিৎ। এখন আর আগের মতো খুব বেশি তাকে চলচ্চিত্রে দেখা যায় না। কিছুদিন আগে অবশ্য ‘জুলফিকার’ সিনেমায় অভিনয় করে বেশ সাড়া ফেলেছিলেন।

কলকাতার এই জনপ্রিয় অভিনেতা সম্প্রতি ভারতীয় পত্রিকা আনন্দবাজারকে সাক্ষাৎকার দিয়েছেন। সেখানেই নিজের জীবনের ভুল ভ্রান্তি ও ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন। নায়কের কথায়, প্রথম বড় ভুল অত্তো ছোট বয়সে বিয়েটা করা। যখন চুমকি (দেবশ্রী রায়), আমি কেউই পরিণত ছিলাম না।

তিনি বলেন, ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘সাজন’-এর মতো ছবির অফার ফিরিয়ে দেয়াটাও ভুল ছিল। তবে শুধু বাংলা ভাষায় ছবি করার পরেও রমেশ সিপ্পি যখন ওর সংস্থায় পরামর্শদাতা হিসেবে আমায় চান, জয়ললিতা তার অনুষ্ঠানে আমায় ডাক পাঠান, আমির নেমন্তন্ন করতে গিয়ে বলে, ‘তুমি এলে কিন্তু খুব ভালো লাগবে’… বুঝতে পারি, অল-ইন্ডিয়া লেভেলে আমার গুরুত্বটা ঠিক কতটা। আর শুনুন, মহেশ ভাট থেকে হনসাল মেহেতা… আমার সব ছবিই কিন্তু ওরা মন দিয়ে দেখেন।

নায়ক জানান, আবারও প্রযোজনায় ফিরছেন তিনি। তবে অভিনয়টাও চালিয়ে যাবেন প্রসেনজিৎ। প্রসেনজিৎ বলেন, এর আগেও প্রযোজনা করেছি। তবে এবারের কাজটা একটু আলাদা। আমার কাছে ইন্ডাস্ট্রির প্রচুর লোকজন আসেন, বিপাকে পড়ে। বলেন, দাদা এবারে চাটিবাটি গোটাতে হবে। কিছু করুন। তাতেই আবেগে জড়িয়ে পড়লাম।

ভবিষ্যতে পরিচালনায় নাম লেখানোর কথাও জানালেন প্রসেনজিৎ। তবে বাংলা সিনেমায় নয়, হিন্দি সিনেমা পরিচালনা করার কথা জানান এ অভিনেতা।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর