ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

খলনায়কে কেন অনীহা সালমানের

২০১৮ সেপ্টেম্বর ১৩ ০১:২১:১১
খলনায়কে কেন অনীহা সালমানের

সালমান খান বয়স ৫০ পেরিয়েছেন কয়েক বছর আগেই। লগ্নি করা অর্থ এখনো প্রযোজকদের মানিব্যাগে ফেরত দিয়ে যাচ্ছেন সমানতালে। ‘বিবি হ্যায় তো অ্যায়ছি’ দিয়ে ১৯৮৮ সালে বলিউডে যাত্রা শুরু সাল্লুর। তিন দশক ধরে পর্দা কাঁপানো ছবিপাড়ার মোস্ট এলিজেবল ব্যাচেলর এখনো কোনো ছবিতে নেতিবাচক রোলে বা ভিলেন হিসেবে অভিনয় করেননি। বলিউড বাদশা শাহরুখ খানসহ সমসাময়িক অনেকেই ভিলেন হিসেবে পর্দায় এলেও কেন নেতিবাচক রোলে পর্দায় আসেন না, তার ব্যাখ্যা দিয়েছেন ‘টাইগার জিন্দা হ্যায়’ তারকা।

সুরুজ বারজাতিয়ার ‘হাম সাথ সাথ হ্যায়ে’র প্রেম থেকে ‘দাবাং’য়ের চুলবুল পান্ডেতে বেশ জনপ্রিয় সালমান খান। ৩০ বছর ধরে তিনি পর্দায় নিজেকে ধুম-ধাড়াক্কা নায়ক হিসেবে তুলে ধরে আছেন। পিটিয়ে ভিলেনদের তুলোধুনো করছেন হরহামেশাই। পর্দায় সব সময় নিজেকে ‘চকলেট বয়’ হিসেবেই দেখাতেই পছন্দ সাল্লুর। যদিও মিস্টার পারফেকশনিস্ট আমির খানের সঙ্গে ‘আন্দাজ আপনা আপনা’র মতো ছবিতে কমেডি রোলও করেছেন। কিন্তু কখনো বড় পর্দার কোনো ছবিতে নেতিবাচক বা ভিলেনের রোল করেননি। সালমানের বন্ধু বলিউড শাহেনশাহ শাহরুখের অভিষেক ভিলেন রোলে। কিন্তু সালমান খান ও পথ মাড়াননি। এখন প্রশ্ন উঠতে পারে, কেন? সেই উত্তর তিনি দিয়েছেন। ‘ধুম’ ছবির চতুর্থ কিস্তিতে অভিনয় না করার পরই সেই ব্যাখ্যা দিয়েছেন সালমান খান।

৫৩ বছর বয়সী সালমান ডেকান ক্রনিকলকে বলেন, ‘অনেক দিন ধরেই ফিল্মে কাজ করছি। আমি দেখেছি পর্দায় নায়কেরা যা যা করেন, তা অনুসরণ করেন অনেক তরুণ। বেশি ভালোবাসে ফেলার কারণে তাঁরা নায়কদের অনেক কিছু অন্ধভাবে অনুসরণ করেন। তাই এটা বোঝার পরই থেকেই আমি সিদ্ধান্ত নিই, নেতিবাচক রোলে নিজেকে পর্দায় তুলে ধরব না। কারণ মানুষ অনুপ্রাণিত হয়ে অনেক কিছুই করতে পারেন।’ ‘এক থা টাইগার’ তারকা বলেন, ‘আমি চাই না আমার ভক্ত-সমর্থকেরা এভাবে আমাকে অনুসরণ করে নেতিবাচক কিছু করে ফেলুক।’

সালমান এখন ব্যস্ত আলী আব্বাস জাফরের ‘ভারত’ ছবির শুটিং নিয়ে। ‘রেস থ্রি’র পরই বেশ ভালোভাবেই ব্যস্ত সালমান খান। ক্যাটরিনা, দিশা পাটানির সঙ্গে ছবির শুটিংয়ে ব্যস্ত সালমান। ‘ভারত’ ২০১৯ সালের ঈদে মুক্তি পাবে।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর