ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

‘নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী’

২০১৮ সেপ্টেম্বর ০৩ ২২:৫০:১৯
‘নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী’

বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চান এক সময়ের ঢালিউড কাঁপানো চিত্রনায়ক শাকিল খান। এ লক্ষ্যে বর্তমানে তিনি তার নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন। আগামী নির্বাচনে অংশগ্রহণ এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি খোলামেলা কথা বলেছেন সাথে।

গত মে মাসে বাগেরহাট-৩ আসনের তৎকালীন এমপি তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ায় ওই আসনটি শূন্য হলে শাকিল খান উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্রও কিনেছিলেন।

পরে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন তিনি। ওই সময় তিনি গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘আমাকে আগামী জাতীয় নির্বাচনের ব্যাপারে প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী। আমি সেই দিকেই নিজেকে নিয়োজিত রাখবো।’

শাকিল খান বলেন, তিনি এমপি হয়ে আসতে পারলে রামপাল-মোংলার প্রতিটি ঘর থেকে একজন করে বেকারকে কর্মসংস্থানের সুযোগ করে দিবেন। এ ব্যাপারে তার একটি নিজস্ব পরিকল্পনা রয়েছে। সময় হলে সবাইকে নিয়ে সে পরিকল্পনা বাস্তবায়ন করবেন।

তিনি বলেন, আমি সবাইকে আপন ভাবি। সবার সংস্পর্শে যাই। আমার ফিল্ম জীবনে নিজেকে কখনো সাধারণ মানুষের কাছ থেকে দূরত্ব নিয়ে চলতাম না। নিজেকে কখনো আলাদা করতাম না। আমি যতটুকু পারতাম মানুষের জন্য সাহায্য-সহযোগিতা করতাম। আমি যখন ফিল্ম ইন্ডাস্ট্রিতে যাই, সবাই আমাকে দেখে দৌড়ায় আসে, অন্য কোনো নায়ক গেলে কিন্তু এভাবে দৌড়ায় যায় না।

তিনি তার অতীত রাজনৈতিক জীবনের কথা উল্লেখ করতে গিয়ে বলেন, আমি ছোট থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত একজন মানুষ ছিলাম। এছাড়া আমি ১৯৮৬ সালে চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজে ছাত্রলীগের জিএস ছিলাম। বর্তমানে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থেকে কাজ করে যাচ্ছি।

শাকিল খান বাংলা সিনেমা থেকে হারিয়ে গেছেন বহুদিন আগে। একের পর এক জনপ্রিয় সিনেমা উপহার দেয়া শাকিল খান এখন ঢালিউড থেকে অনেক দূরে। ব্যবসা-বাণিজ্য নিয়ে এখন ব্যস্ত সময় পাড় করছেন তিনি। তবে হঠাৎ করেই আবার আলোচনায় বাংলা সিনেমার এ নিখোঁজ নায়ক।

তার এ আলোচনার কারণ- এমপি হতে চান শাকিল খান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে ‘বাগেরহাট-৩’ আসন থেকে নির্বাচন করতে চান তিনি। এ লক্ষ্যে এরই মধ্যে প্রচারণাও শুরু করে দিয়েছেন। দাবি করেছেন, এর জন্য দলীয় প্রধান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে ‘গ্রিন সিগন্যাল’ দিয়েছেন।

‘আমার ঘর আমার বেহেশত’ ছবির মাধ্যমে ১৯৯৭ সালে চলচ্চিত্রে পদার্পণ করেন শাকিল খান। আসল নাম শাকিব আহসান হলেও চলচ্চিত্রে শাকিল খান নামেই পরিচিত হন।

‘রোজ হারবাল’ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি, ঢাকার বাংলামোটরে অফিস। ব্যবসার পাশাপাশি সামাজিক কাজেও যোগ দিয়েছেন শাকিল খান।

চট্টগ্রামে পাবলিক হাসপাতাল নামে একটি ক্লিনিক স্থাপন করেছেন যেখান থেকে দুস্থদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়। এছাড়া গাজীপুরে বয়স্ক পুনর্বাসন কেন্দ্র স্থাপনের উদ্দেশ্যে জমি কিনেছেন তিনি।

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেতা শাকিল খান। সালমান শাহর মৃত্যুর পর, শাকিল খান বাংলা চলচ্চিত্র শিল্পে জনপ্রিয় এবং সফল অভিনেতা হিসেবে স্থান গ্রহণ করেন। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘অবুঝ বউ’ চলচ্চিত্রে শেষবার তাকে বড় পর্দায় দেখা গেছে।

সূত্র: পরিবর্তন ডটকম


রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর