ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

বিশ্বের সবচেয়ে দামী ১০ অভিনেতা

২০১৮ আগস্ট ২৬ ২২:৪৪:৫৫
বিশ্বের সবচেয়ে দামী ১০ অভিনেতা

বিশ্ববিখ্যাত সাময়িকী ‘ফোর্বস’ প্রতি বছর বিশ্বের সর্বোচ্চ আয় করা অভিনয়শিল্পীদের তালিকা প্রকাশ করে। অতি সম্প্রতি সাময়িকীটি বিশ্বের শীর্ষ ১০ ধনী অভিনেত্রীর তালিকা প্রকাশ করে।

গতকাল বৃহস্পতিবার করেছে ১০ জন ধনী অভিনেতার তালিকা। ২০১৭ সালের ১ জুন থেকে ২০১৮ সালের ১ জুন পর্যন্ত তারকাদের আয়ের ওপর এই তালিকা তৈরি করা হয়েছে। গতবারের তুলনায় তালিকায় এবার বেশ কিছু পরিবর্তন দেখা গেছে।

২০১৭ সালে তালিকার এক নম্বরে থাকা হলিউড অভিনেতা মার্ক ওয়েলবার্গ এবার জায়গা পাননি সেরা দশে। তবে ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসন গতবারের অবস্থান ধরে রেখেছে। অন্যদিকে অভিনেত্রীদের তালিকায় সেরা দশে কোনো বলিউড অভিনেত্রীর জায়গা না হলেও অক্ষয় কুমার ও সালমান খানের জায়গা হয়েছে সেরা দশ ধনী অভিনেতার তালিকায়। সেরা দশের তালিকাটা একবার দেখে নেওয়া যাক-

জর্জ ক্লুনি

ফোর্বসের হিসেবে, ২০১৭-১৮ অর্থবছরে বিশ্বের সর্বোচ্চ আয় করা অভিনেতার মধ্যে এক নম্বরে রয়েছেন অভিনেতা, প্রযোজক ও ব্যবসায়ী জর্জ ক্লুনি। তার আয় ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার। আয়ের বেশিরভাগ অংশই এসেছে ক্লুনির অ্যালকোহলের ব্যবসা থেকে।

দ্য রক (ডোয়াইন জনসন)

গত বছরের দ্বিতীয় স্থান এবারো ধরে রেখেছেন ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসন। ‘জুমানজিঃ ওয়েলকাম টু দ্য জঙ্গল’ ছবির সফলতা এবং সামাজিক যোগাযোগমাধ্যমে উপচেপড়া অনুসারী তাকে ১২৪ মিলিয়ন ডলার আয়ের সুযোগ করে দেয়।

রবার্ট ডাউনি জুনিয়র

‘আয়রন ম্যান’ খ্যাত রবার্ট ডাউনি জুনিয়র গতবারের তুলনায় এবার তিন ধাপ উপরে উঠে রয়েছেন তালিকার তিন নম্বরে। চলতি অর্থবছরে তার আয় ৮১ মিলিয়ন ডলার।

ক্রিস হেমসওর্থ

চলতি অর্থবছরে সাড়ে ৬৪ মিলিয়ন ডলার আয় করে তালিকার চার নম্বরে রয়েছেন ‘থর’ খ্যাত তারকা ক্রিস হেমসওর্থ। ‘থরঃ র্যাগনারক’ ও ‘অ্যাভেঞ্জার্সঃ দ্য ইনফিনিটি ওয়ার’ ছবির সফলতা তার এই আয়ের মূল উৎস।

জ্যাকি চ্যান

রকের মতো জ্যাকি চ্যানও তালিকায় অনড়। গত বছরের পাঁচ নম্বর স্থান এবারো ধরে রেখেছেন তিনি। ২০১৭ সালে ‘ব্লিডিং স্টিল’ ও ‘দ্য ফরেনার্স’সহ মোট সাতটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এসব ছবি এবং বেশকিছু বিজ্ঞাপন থেকে চলতি অর্থ বছরে তার আয় সাড়ে ৪৫ মিলিয়ন ডলার।

উইল স্মিথ

মোট ৪২ মিলিয়ন ডলার আয় করে তালিকার ছয় নম্বরে রয়েছেন উইল স্মিথ। ইন্টারনেট টেলিভিশন চ্যানেল নেটফ্লিক্সের সঙ্গে ২০ মিলিয়ন ডলারের চুক্তি করেছেন ‘দ্য ফ্রেশ প্রিন্স অব বেল এয়ার’ খ্যাত এই অভিনেতা।

অক্ষয় কুমার

বিশ্বের সর্বোচ্চ আয় করা অভিনেতার তালিকায় জায়গা করে নেওয়া অন্যতম বলিউড অভিনেতা অক্ষয় কুমার। মোট সাড়ে ৪০ মিলিয়ন ডলার আয় করা এই অভিনেতা রয়েছেন তালিকার সাত নম্বরে। গতবছর সাড়ে ৩৫ মিলিয়ন ডলার আয় করে তিনি ছিলেন দশ নম্বরে।

অ্যাডাম স্যান্ডলার

গত বছরের তুলনায় চার ধাপ নিচে নেমে তালিকার আট নম্বরে রয়েছেন ‘জ্যাক অ্যান্ড জিল’ খ্যাত তারকা অ্যাডাম স্যান্ডলার। চলতি অর্থ বছরে তার আয় সাড়ে ৩৯ মিলিয়ন ডলার।

সালমান খান

বলিউড ভাইজান সালমান রয়েছেন তালিকার নয় নম্বরে। সাম্প্রতিক সময়ে তার ব্যবসাসফল ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’ এবং বেশকিছু নামীদামী বিজ্ঞাপন থেকে তার আয় সাড়ে ৩৮ মিলিয়ন ডলার।

ক্রিস ইভান

মোট ৩৪ মিলিয়ন ডলার আয় করে তালিকার শেষে অবস্থান করছেন ‘ক্যাপ্টেন আমেরিকা’ খ্যাত এই তারকা। ছবিতে তার আয় রবার্ট ডাউনি জুনিয়রের অর্ধেক হলেও, সুপার হিরোর চরিত্র তাকে বিশাল অর্থের জোগান দিয়েছে। তুমুল আলোচিত ‘অ্যাভেঞ্জার্স দ্য ইনফিনিটি ওয়ার’ ছবিতে ইভানের সহশিল্পী ছিলেন ডাউনি।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর