ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫

তিনি ‘ভয়াবহভাবে’ চুমু খেতেন!

২০১৮ জুলাই ৩১ ২২:৫৮:২৮
তিনি ‘ভয়াবহভাবে’ চুমু খেতেন!

মার্কিন যুক্তরাষ্ট্রের টেলিভিশন চ্যানেল সিবিএস’র শীর্ষ নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান লেস মুনভিসের (৬৮) বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। তার অভিনেত্রী ইলিয়ানা ডগলাস সহ অন্তত পক্ষে ৬ জন নারী এই যৌন হয়রানির অভিযোগ করেছেন। তাদের অভিযোগ লেস মুনভিস তাদেরকে ‘ভয়াবহভাবে’ চুমু দিয়েছেন।

ইলিয়ানা বলেন, ‘তার শারীরিক এ নিপীড়ন ছিল খুবই ভয়ঙ্কর। তিনি এতোটাই চুমু দিয়ে লেগে থাকতেন যে তাকে আমি সরাতে পারতাম না।’

ভুক্তভোগী ওই ৬ জন নারীই বলেছেন, তখন তারা কথা বলতে পারেননি। কারণ তারা মনে করেছিলেন তাদের ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হবে। ক্যারিয়ারের কথা ভেবে তারা চুপ থাকেন। দ্য নিউ ইয়র্কার ম্যাগাজিনে খবর প্রকাশ করার পর সিবিএস কর্তৃপক্ষ অভিযোগের তদন্ত করার কথা বলেছে। সিবিএস লেস মুনভিসের পক্ষে একটি বিবৃতি দিয়েছে।

সেখানে বলা হয়েছে, অভিনেত্রী ইলিয়ানা ডগলাসকে চুমু দেয়ার চেষ্টার বিষয়টি স্বীকার করেছেন লেস মুনভিস। কিন্তু, তাকে যৌন হয়রানি বা ভয়ভীতি দেখানোর অভিযোগ অস্বীকার করেছেন তিনি। সিবিএসের ওই বিবৃতি বলছে, তারা অভিযোগের তদন্ত করছে এবং এ বিষয়ে যথাযথ অ্যাকশন নেবে কর্তৃপক্ষ।

এদিকে মুনভিস নিউ ইয়র্কার ম্যাগাজিনকে বলেছেন, অতীতে তিনি হয়তো কোনো কোনো নারীকে অস্বস্তিকর অবস্থায় ফেলে দিয়েছিলেন। এটা ছিল ভুল। এ জন্য তাদের কাছে তিনি ভীষণ দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, আমি সব সময় জানতাম এবং শ্রদ্ধা করতাম যে ‘না’ মানে ‘না’। অর্থাৎ কোনো নারী না বললে তার দিকে তিনি অগ্রসর হতেন না।

তিনি আরও বলেছেন, কারো ক্যারিয়ার ক্ষতি করা বা তাকে হয়রানি করতে কখনোই আমি আমার পদের অপব্যবহার করিনি। জানা গেছে, এমন খবর প্রকাশ হওয়ার পর সিবিএস নেটওয়ার্কের শেয়ারের দাম গত শুক্রবার পড়ে গেছে। যা প্রায় শতকরা ৬ ভাগ। লেস মুনভিসের বিরুদ্ধে এই ৬ নারীর অভিযোগ প্রকাশ করেছেন রোনান ফারো। তিনি হলিউড প্রযোজক হারভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রকাশ করে এ বছর জিতেছেন ‘পুলিৎজার পুরস্কার’।

ওই রিপোর্টে বলা হয়েছে, সিবিএস বস যে ৬ জন নারীর সঙ্গে যৌন হয়রানি করেছেন তা ঘটেছিল ২০ বছরেরও আগে। এ বিষয়ে তদন্ত করছে সিবিএসের দ্য ইন্ডিপেন্ডেন্ট ডাইরেক্টরস। যেহেতু অভিযোগটি কয়েক দশক আগের তাই এ বিষয়ে তদন্ত শেষে যে সিদ্ধান্ত আসবে পরিচালনা পরিষদ তা পর্যালোচনা করবে এবং যথাযথ ব্যবস্থা নেবে বলে জানা যায়।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর