ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

এ বছর নয়, বিপিএল ও বছরে

২০১৮ জুলাই ৩১ ১১:৪৯:৫৪
এ বছর নয়, বিপিএল ও বছরে

নভেম্বর-ডিসেম্বরে বিপিএল হওয়ার কথা ছিল। নির্বাচনের মধ্যে বিপিএল আয়োজন না করার সিদ্ধান্ত আগেই নিয়ে রেখেছিল গভর্নিং কাউন্সিল। এবার ঠিক হলো বিপিএলের নতুন দিনক্ষণ।

নির্বাচনের কারণে এ বছর নভেম্বর-ডিসেম্বরে বিপিএল হবে না, সেটি আগেই জানিয়েছিল বিসিবি। মিরপুরে কাল ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিদের সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় ঠিক হয়েছে আগামী বিপিএলের দিন-তারিখ। আগামী বছরের ৫ জানুয়ারি শুরু হয়ে ষষ্ঠ বিপিএল শেষ হবে ৮ ফেব্রুয়ারি।

সভায় ফ্র্যাঞ্চাইজিদের পক্ষ থেকে প্রস্তাব এসেছে, এক বছরে যেন একটিই বিপিএল হয়। বিপিএল গভর্নিং কাউন্সিলেরও তাতে সায় আছে। এ ছাড়া সর্বোচ্চ ১২ জন স্থানীয় ও ৮ জন বিদেশি খেলোয়াড় নিবন্ধনের প্রস্তাব দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। দেশি-বিদেশি মিলে সর্বোচ্চ চারজন খেলোয়াড় ধরে রাখার নিয়ম আগেই হয়েছে। তবে ফ্র্যাঞ্চাইজিগুলো চাচ্ছে, নির্দিষ্ট করে দেশি-বিদেশি খেলোয়াড়ের সংখ্যা নির্ধারণ করে দেওয়া হোক। এ ছাড়া বিপিএল থেকে আসা রাজস্বের ভাগও চেয়েছে তারা।

সভা শেষে বেশ সন্তোষ প্রকাশ করেছেন খুলনা টাইটানসের মালিক কাজী ইনাম আহমেদ, ‘দুই পক্ষের আলোচনায় সভা বেশ ফলপ্রসূ হয়েছে।’ বিপিএল গভর্নিং কাউন্সিল সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিদের কাছ থেকে বিভিন্ন প্রস্তাব এসেছে। গভর্নিং কাউন্সিলের সভায় আলোচনা করে আমরা বিষয়গুলো বোর্ড সভায় তুলব।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর