ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

ভেনিস চলচ্চিত্র উৎসব

বিচারকের তালিকায় নওমি-ক্রিস্তোফ

২০১৮ জুলাই ৩১ ০৯:২৫:৩৭
বিচারকের তালিকায় নওমি-ক্রিস্তোফ

নওমি ওয়াটসভেনিস চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতার বিচারক হয়েছেন অভিনয়শিল্পী নওমি ওয়াটস ও ক্রিস্তোফ ওয়ালৎজ। গত ফেব্রুয়ারি মাসে মূল প্রতিযোগিতার বিচারকদের প্রধান হিসেবে নাম ঘোষণা হয়

মেক্সিকোর পরিচালক গিয়েরমো দেল তোরোর। গত বছর ‘দ্য শেপ অব ওয়াটার’ দিয়ে এ উৎসবেরই স্বর্ণ সিংহ (গোল্ডেন লায়ন) জিতেছিলেন তিনি।

নওমি ও ওয়ালৎজের সঙ্গে বিচারক থাকবেন পরিচালক তাইকা ওয়াতিতি। ‘থর: র‍্যাগনারক’ দিয়ে যিনি পরিচালনায় তাঁর জাত চিনিয়েছেন। বিচারক প্যানেলে আছেন আরও বেশ কয়েকজন চলচ্চিত্রকার ও অভিনয়শিল্পী। ‘লাভ এডুকেশন’ ছবির পরিচালক তাইওয়ানের সিলভিয়া চ্যাং আছেন বিচারক হিসেবে। আছেন গত বছর ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত নিকো, ১৯৮৮ ছবির তারকা ড্যানিশ অভিনেত্রী ট্রিনি ডায়ারহম। ফরাসি পরিচালক ও অভিনেত্রী নিকোল গার্সিয়া, ইতালির পরিচালক পাওলো জেনোভেজেও আছেন এই তালিকায়। পোল্যান্ডের পরিচালক মালগোজাতা সুমোবসকাও বিচারকের আসনে বসবেন। যাঁর মাগ ছবিটি এবার বার্লিন্যালে রৌপ্য ভল্লুক জিতে নিয়েছিল।

তাইকা ওয়াতিতি, গিয়েরমো দেল তোরোক্রিস্তোফ ওয়ালৎজ গত বছর তাঁর চলচ্চিত্র ‘ডাউনসাইজিং’ চলচ্চিত্রের তারকা হিসেবে ভেনিসে অংশগ্রহণ করেছিলেন। নওমি ওয়াটস ২০১৬ সালে বক্সিং নিয়ে ছবি দ্য ব্লিডার দিয়ে ভেনিসে অংশ নেন। আর পরিচালক ওয়াতিতির ভেনিসের রেড কার্পেটে হাঁটার সুযোগ এবারই প্রথম।

উৎসবে বিচারকদের পছন্দেই মনোনীত ছবিগুলোর একটি পাবে স্বর্ণ সিংহ পুরস্কার। ৭৫ তম ভেনিস চলচ্চিত্র উৎসব শুরু হবে আগামী ২৯ আগস্ট। শেষ হবে ৮ সেপ্টেম্বর।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর