ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫

‘গাজীপুর-খুলনায় তো ভোট হয়েছিল, এখানে তাও হয়নি’

২০১৮ জুলাই ৩০ ১৩:৫৩:৪২
‘গাজীপুর-খুলনায় তো ভোট হয়েছিল, এখানে তাও হয়নি’

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরওয়ার সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। পাশাপাশি তিনি নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাওসহ কমিশনের বিরুদ্ধে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারি দেন।

সোমবার (৩০ জুলাই) বেলা সোয় ১২টায় শহীদ আব্দুর রব বরিশাল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় তিনি বলেন, বরিশাল সিটি করপোরেশনের ৭০-৮০টি কেন্দ্রে পোলিং এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। আর যারা প্রবেশ করেছিল তাদেরও মারধর করে বের করে দেওয়া হয়েছে। গাজীপুর-খুলনায় তো ভোট হয়েছিল, এখানে তাও হয়নি। আওয়ামী লীগ ভোট সিল করেছে, ন্যাক্কারজনকভাবে আওয়ামী লীগকে প্রশাসন পক্ষপাতিত্ব করছে।

‘আমি এরকম ভোট কখনও দেখিনি। হাত পা বেঁধে সাতার দেওয়া যায় না। মনীষাকে মারধর করা হয়েছে, জাপার তাপস, সিপিবি ও ইসলামী আন্দোলনের প্রার্থীও বলেছেন ভোট হয়নি। কেন্দ্রের ভেতরে ঢুকে ব্যালট নিয়ে নৌকায় ভোট দিয়ে দেওয়া হচ্ছে। সাধারণ মানুষ ভোট দিতে পারছে না।’

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান আক্তার শিরিন, বরিশাল জেলা দক্ষিণের সভাপতি এবায়েদুল হক চাঁনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বরিশাল সিটি করপোরেশনে চতুর্থবারের এ নির্বাচনে ১২৩টি কেন্দ্রের ৭৫০টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৪টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ৭৮টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে।

মোট ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন ভোটারের মধ্যে ১ লাখ ২০ হজার ৭৩০ জন নারী ও ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন পুরুষ। শেষদিকে এসে ৭ মেয়রপ্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বশীর আহমেদ ঝুনু আওয়ামী লীগের মেয়রপ্রার্থীকে সমর্থন দেওয়ায় মাঠপর্যায়ে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে ৯১ জন ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর