ঢাকা, রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮, ২৫ অগ্রহায়ণ ১৪২৫

ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে তামিম

২০১৮ জুলাই ৩০ ১০:৫২:৪৭
ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে তামিম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটা দুর্দান্ত খেলেছেন তামিম। দুই সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরিতে সফরটা যেন রাঙিয়ে রাখলেন তিনি। তার এই অবদানের ফল হিসেবেই বাংলাদেশ ৯ বছরের মধ্যে প্রথম বিদেশের

মাটিতে ওয়ানেডে সিরিজ জিতেছে। এমন সাফল্যের স্বীকৃতি এবার র‌্যাঙ্কিংয়েও পেলেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে ক্যারিয়ার সেরা ১৩তম স্থানে এখন তামিম।

সিরিজ শুরুর আগে ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাঙ্কিংয়ে ১৭ নম্বরে ছিলেন তামিম। আর সিরিজ শেষে উন্নতি হলো চার ধাপ। তামিমের এর আগের ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং ছিল ১৫তম। এই মারকুটে ওপেনার সিরিজ শেষ করেছেন ৭৩৭ পয়েন্ট নিয়ে, এটাও তাঁর ক্যারিয়ার-সর্বোচ্চ। দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তিন ম্যাচ সিরিজে করেছেন ৯৭, ৫৬ ও ৩৭ রান। সেই সুবাদে ব্যাটিংয়ে তিন ধাপ এগিয়ে ২৬তম স্থানে উঠেছেন সাকিব। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সাকিবই একবার শীর্ষ দশে জায়গা পেয়েছিলেন।

এদিকে অলরাউন্ড র‌্যাঙ্কিংয়ে টেস্ট ও টি-টোয়েন্টিতে তিন ধাপ পিছিয়ে সাকিব নেমে গেছেন ২৬-এ। তবে ওয়ানডেতে অলরাউন্ড র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি। শেষ ম্যাচে ৪৯ বলে অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলে মাহমুদউল্লাহও ক্যারিয়ার-সেরা ৫৭৫ রেটিং পয়েন্ট পেয়ে চার ধাপ এগিয়েছেন। তার অবস্থান এখন ৩৮-এ।

ওয়ানডে সিরিজে অধিনায়ক মাশরাফি উইকেট পেয়েছেন সাতটি। সেই সুবাদে ৮ ধাপ এগিয়ে বোলার হিসেবে ম্যাট হেনরির সঙ্গে ১৯তম স্থান ভাগাভাগি করেছেন তিনি। বাংলাদেশের আরেক বোলার মুস্তাফিজ রয়েছেন বোলিং র‌্যাঙ্কিংয়ে ১৭ নম্বরে। এই সিরিজে দুই ধাপ এগিয়েছেন তিনি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর