ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫

শুরুতেই ০-১ গোলে এগিয়ে গেল ইংল্যান্ড

২০১৮ জুলাই ১২ ০০:১৯:৩৫
শুরুতেই ০-১ গোলে এগিয়ে গেল ইংল্যান্ড

স্বপ্নের বিশ্বকাপ ফাইনালে ওঠার হাতছানি ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার সামনে। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছে দল দুটি। বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাতের এই ম্যাচের শুরুতেই এগিয়ে গেছে ইংল্যান্ড। ইংলিশদের এগিয়ে নিয়েছেন কিয়েরন ট্রিপিয়ার।

ম্যাচ ঘড়ির সময় পেরিয়েছে তখন মোটে ৫ মিনিট, ওই সময়ই ইংল্যান্ডকে লিড এনে দেন ট্রিপিয়ার। বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া চমৎকার ফ্রি কিক জালে জড়িয়ে গ্যালারিতে আনন্দের ঢেউ তোলেন তিনি।

একের পর এক নাটকের জন্ম দিয়ে সেমিফাইনালে পৌঁছেছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। এমন দুটি দল, যারা সেমিফাইনালের দুয়ারে আসার আগে হোঁচট খেয়েছে বেশ কয়েকবার। এবার আর পা হড়কায়নি দল দুটির। একদিকে ক্রোয়েশিয়ার খেলায় সহায়তা করেছে তাদের মাঝমাঠের শক্তি, অন্যদিকে ইংলিশদের ফুটবলে ভূমিকায় ছিল গতিময় ফরোয়ার্ড। আরেকজনের কথা ভুলে গেলে চলবে না, তাদের গোলকিপার জর্ডান পিকফোর্ড। তার দেয়াল হয়ে দাঁড়ানোতেই টাইব্রেকারসহ ম্যাচগুলোতে পেয়েছে আত্মবিশ্বাসের ছোঁয়া।

ক্রোয়েশিয়া একাদশ: দানিয়েল সুবাসিচ, শিমে ভারসালকো, দেয়ান লভরেন, দোমাগোই ভিদা, ইভান স্ত্রিনিচ, মার্সেলো ব্রজোভিচ, আন্তে রেবিচ, লুকা মদ্রিচ, ইভান পেরিসিচ, ইভান রাকিতিচ, মারিও মানজুকিচ।

ইংল্যান্ড একাদশ: জর্ডান পিকফোর্ড, কাইল ওয়াকার, জন স্টোনস, হ্যারি ম্যাগুইয়ার, জর্ডান হেন্ডারসন, কিরান ট্রিপিয়ার, জেসি লিনগার্ড, ডেলে আলি, অ্যাশলে ইয়াং, রাহিম স্টার্লিং, হ্যারি কেইন


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর