ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫

‘সুন্দরীদের ধর্ষণ করা যায়’ সমালোচনার মুখে অভিনেতা

২০১৮ জুন ১১ ১০:১৫:০৪
‘সুন্দরীদের ধর্ষণ করা যায়’ সমালোচনার মুখে অভিনেতা

জনপ্রিয় ইংরেজি ধারাবাহিক ‘গেম অব থ্রোনস’-এর একটি দৃশ্যে অভিনেতা জেসন মোমোয়া। ছবি : সংগৃহীত ধর্ষণ নিয়ে মন্তব্য করায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন বিপুল জনপ্রিয় ইংরেজি ধারাবাহিক ‘গেম অব থ্রোনস’-এর অভিনেতা জেসন মোমোয়া। তিনি বলেছেন, ধারাবাহিকটিতে সুন্দরীদের ধর্ষণের সুযোগ মেলে, তাই তিনি সেখানে অভিনয় করতে ভালোবাসেন।

গত বৃহস্পতিবার মোমোয়ার বিতর্কিত ওই বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে প্রকাশিত হয়। ২০১১ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত ‘কমিক কন ফেস্টিভালে’ তিনি মন্তব্যটি করেছিলেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট।

ভিডিওটিতে মোমোয়া বলেন, ‘বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্ভর ও উদ্ভট হলেও, ধারাবাহিকটি আমি ভালোবাসি।’

এর কারণ জানাতে গিয়ে এক প্রশ্নের জবাবে মোমোয়া মজা করে বলেন, ‘সেখানে অনেক কিছুই আছে আপনি করতে পারবেন। যেমন, কারো জিহ্বা ছিঁড়ে নিতে পারবেন… সুন্দরী ধর্ষণ করতে পারবেন… জানেন তো?’

এই বক্তব্যের পর আশপাশের মানুষ হেসে ওঠেন। তবে মোমোয়ার সঙ্গীরা পড়ে যান অস্বস্তিতে। বিষয় বুঝতে পেরে সঙ্গে সঙ্গে তিনি পরের প্রশ্নের জন্য অনুরোধ করেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে মোমোয়ার ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সবাই ওই মন্তব্যের তীব্র নিন্দা জানান। তবে ওই মন্তব্যের বিষয়ে ক্ষমা চেয়েছেন মোমোয়া। ইন্টারনেটে ছবি শেয়ারের মাধ্যম ইনস্টাগ্রামে তিনি জানান, বেশ কয়েক বছর আগে করা ওই মন্তব্যের কারণে তিনি দুঃখিত। ওই মন্তব্যের জন্য নিজের প্রতি তিনি এখনো হতাশ বলে জানান।

তবে এমন মন্তব্য করার পর ক্ষমা চেয়েই পার পাওয়া যায় না বলে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর