ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫

বোনের পাকিস্তান নির্বাচনে কি শাহরুখের সম্পৃক্ততা আছে?

২০১৮ জুন ১১ ১০:০৮:৫৭
বোনের পাকিস্তান নির্বাচনে কি শাহরুখের সম্পৃক্ততা আছে?

নূর জাহান পাকিস্তানের আসন্ন সাধারণ নির্বাচনে প্রার্থী হওয়ায় টুইটারে আক্রমণের মুখে পড়লেন বলিউড তারকা শাহরুখ খান।

আসন্ন সাধারণ নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন বলিউড সুপারস্টার শাহরুখ খানের বোন নূর জাহান। খাইবার-পাখতুনখোয়া প্রদেশের একটি আসনে প্রার্থী হিসেবে দেখা যাবে তাকে।

এদিকে নূর জাহান পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রার্থী হওয়ায় টুইটারে আক্রমণের মুখে পড়েছেন বলিউড তারকা শাহরুখ খান। নূর জাহান শাহরুখের চাচাত বোন।

অনেকেই শাহরুখের পাকিস্তান-প্রীতি নিয়ে প্রশ্ন তুলেছেন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে পাকিস্তানি ক্রিকেটারদের নেওয়া, পাকিস্তানে বন্যায় অর্থসাহায্য করা, মুম্বাই বিস্ফোরণের দুদিন পরে পার্টি করার কথা উল্লেখ করে শাহরুখকে আক্রমণ করা হয়।

এ ছাড়াও কেউ কেউ আবার শাহরুখের দেশভক্তি নিয়েও প্রশ্ন তোলেন। উরি হামলার পর ‘রইস’ সিনেমায় পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানকে নেওয়া নিয়েও বিতর্কের শিকার হন শাহরুখ। তবে শাহরুখের পাশেও দাঁড়িয়েছেন অনেক ভক্ত। শাহরুখের হয়ে সব সমালোচনার সমুচিত জবাব দিচ্ছেন তারা।

আগামী ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে শাহরুখের বোন স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম থেকে জানা যায়, পেশোয়ারের পিকে-৭৭ আসনে থেকে ভোটে লড়বেন নূর। তিনি নারী ক্ষমতায়নের জন্য কাজ করতে চান বলে জানিয়েছেন।

নির্বাচনের ফলাফল কী হবে সেটা সময়ই বলে দেবে। তবে তার প্রার্থী হওয়ার খবরের প্রভাব পড়েছে সীমান্তের এপারে, যার কারণে অনেক ভারতবাসীর কাছে বিতর্কিত হলেন শাহরুখ। যদিও এই প্রসঙ্গে এখনো কোনো মন্তব্য করেননি বলিউড সুপারস্টার।

শাহরুখ খান বলিউডে সাম্রাজ্য গড়লেও তার পরিবারের একাংশ রয়ে গেছে পাকিস্তানে। নূর জাহান ও তার পরিবার কিস্সা খোয়ানি বাজারের কাছে শাহ ওয়ালি কাতালের বাসিন্দা। পাকিস্তানে থাকলেও শাহরুখের সঙ্গে তাদের এখনো যোগাযোগ রয়েছে। কয়েকবার ভারতে গিয়ে শাহরুখের সঙ্গে তারা দেখাও করেছেন।

প্রাদেশিক আসন নির্বাচনে এই প্রথমবার দাঁড়ালেও এর আগে তিনি প্রাদেশিক নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

এই মুহূর্তে শাহরুখ খান তার আসন্ন সিনেমা ‘জিরো’র শুটিংয়ে ব্যস্ত। আনন্দ এল রাই পরিচালিত এ সিনেমায় শাহরুখ একজন বামনের ভূমিকায় অভিনয় করছেন। শাহরুখ ছাড়াও এতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। চলতি বছরের ২১ ডিসেম্বর মুক্তি পেতে পারে সিনেমাটি।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর