ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

অগ্রজদের পথে হাঁটছেন শাকিব-বুবলি

২০১৮ মে ১৬ ০০:৩৩:২৭
অগ্রজদের পথে হাঁটছেন শাকিব-বুবলি

দেশীয় সিনেমার সূচনালগ্ন থেকেই ঢাকাই সিনেমায় জুটি প্রথার আধিক্য লক্ষণীয়। রাজ্জাক-কবরী, ফারুক-ববিতা, শাবানা-আলমগীর, ইলিয়াস কাঞ্চন-দিতি, সালমান-শাবনূর, রিয়াজ-পূর্ণিমা জুটিগুলো ছিল জনপ্রিয়তার শীর্ষে। পরবর্তী সময়ে শাকিব-অপু বিশ্বাস জুটিও দর্শকমহলে জনপ্রিয়তা পায়। তবে শাকিব-অপুর বিচ্ছেদের মধ্যে দিয়ে এই জুটির পরিসমাপ্তি ঘটেছে বলা চলে।

এছাড়া জুটি ভেঙে নায়ক-নায়িকারা ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন। একটা সময় পছন্দের তারকার রসায়ন দেখার জন্য সিনেমা হলে দর্শকদের উপচে পড়া ভিড় ছিল।

গত কয়েক বছরের পরিসংখ্যান টানলে দেখা যাবে চলচ্চিত্রে নতুন কোনো জুটি সেভাবে সাড়া জাগাতে পারেনি বা গড়ে ওঠেনি। বাপ্পি-মাহি বেশ কিছু ছবিতে জুটি হিসেবে দেখা গেছে। তারা ব্যবসা সফল ছবিও উপহার দিয়েছেন। সাইমন-পরী জুটিও ছিল বেশ আলোচনায়। কিন্তু সত্তর-নব্বইয়ের দশকের তারকাদের মতো তাদের জুটি স্থায়ী হয়নি বা আবেদন তৈরি করতে সমর্থ হয়নি।

হাল সময়ে জুটি প্রথার দিক থেকে জনপ্রিয়তার দিক পর্যালোচনা করলে দেশীয় নায়ক-নায়িকার মধ্যে শীর্ষে অবস্থান করছেন শাকিব খান ও বুবলি।

শাকিব-বুবলির বাইরে আর কোনো জুটির দেখা মিলছে না। সত্তর থেকে নব্বইয়ের দশক পর্যন্ত প্রতিটি জুটির প্রেম-বিয়ের গুঞ্জন নিয়ে বিভিন্ন রকম মুখোরচক সংবাদ প্রকাশ হতো। সংবাদকর্মী ও ফটো সাংবাদিকরাও ওত পেতে থাকতেন রাজ্জাক-কবরী কিংবা ফারুক-ববিতার কাছাকাছি ছবি পাওয়া যায় কিনা।

জুটি প্রথা ও গসিপ নিয়ে চিত্রনায়ক ফারুক আরটিভি অনলাইনকে বলছিলেন, ‘তখনকার ফটো সাংবাদিকরা তো ঝোপের মধ্যে ওত পেতে বসে থাকতেন ফারুক-ববিতার একটা ছবি তোলার জন্য (হাসি)। সাংবাদিকরাও কথার পিঠে কথা সাজিয়ে প্রেমের বর্ণনা দিতেন। অনেকের লেখার গাঁথুনি এত সুন্দর ছিল গুঞ্জনগুলো মানুষ বিশ্বাস করতে বাধ্য।’

এসব গুঞ্জন যে শুধু গুঞ্জনই ছিল তা কিন্তু নয়। গুঞ্জনকে ছাপিয়ে নাঈম-শাবনাজ, দিতি-সোহেল চৌধুরী, ওমর সানি-মৌসুমীসহ অনেক সম্পর্কই বিয়ে পর্যন্ত গড়িয়ে ছিল।

দেশীয় ছবির কিংবদন্তী প্রয়াত নায়করাজ রাজ্জাক এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘সাংবাদিকরা আমাদের প্রেম নিয়ে নানারকম গুজব লিখতেন। এটা নিয়ে আমরা নিজেরা হাসাহাসি করতাম। সাংবাদিকদের সঙ্গে আমাদের সম্পর্কটাও ভালো ছিল।’

হাল সময়ে ঢাকাই ছবির আলোচিত জুটি শাকিব-বুবলিকে নিয়ে নানারকম গুঞ্জন শোনা যায়। তবে তারা এই গুঞ্জন নিয়ে কখনই কিছু খোলাসা করেননি। এ পর্যন্ত শাকিব-বুবলি অভিনীত চারটি ছবি মুক্তি পেয়েছে। দর্শকরা জুটি হিসেবে তাদের গ্রহণও করছে। আগামী ঈদেও এই জুটির ২টি ছবি মুক্তির সম্ভাবনা রয়েছে।

যদি শাকিব-বুবলি সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারেন তাহলে অগ্রজদের মতোই তাদের নামও সফল জুটির তালিকায় স্থান পাবে বলে মত দিয়েছেন কেউ কেউ।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর