ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫

মাশরাফি-সাকিবদের জন্য আরও এক সুসংবাদ!

২০১৮ এপ্রিল ১৬ ১৮:৫৬:৫৭
মাশরাফি-সাকিবদের জন্য আরও এক সুসংবাদ!

গত বছর এপ্রিলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি প্রায় দ্বিগুণ বাড়িয়েছিল। এই এপ্রিলেও বাড়তে যাচ্ছে মাশরাফি-সাকিবের বেতন ও ম্যাচ ফি।

এমনটিই জানালেন ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গতবার আমরা প্রায় ১০০ শতাংশ বাড়িয়েছিলাম। ধীরে ধীরে আরও বাড়াব।’

‘এ প্লাস’ শ্রেণিতে থাকা মাশরাফি-সাকিবদের বেতন গত বছর আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা। ‘এ’ শ্রেণিতে থাকা মাহমুদুল্লাহদের বেতন ২ লাখ থেকে হয় ৩ লাখ, ‘বি’ শ্রেণিতে ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের বেতন দেড় লাখ থেকে বেড়ে হয়েছে ২ লাখ।

‘সি’ তে থাকা রুবেল, তাসকিনদের বেতন ১ লাখ থেকে বাড়িয়ে করা হয় দেড় লাখ। অন্যদিকে ‘ডি’ শ্রেণিতে থাকা নতুন ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে করা হয় ১ লাখ। তবে গতবারের তুলনায় তাদের বেতন একলাফে দ্বিগুণ বাড়ার সম্ভাবনা কম।

এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘বেতনকাঠামো নিয়ে অন্য দেশের সঙ্গে তুলনা করা ঠিক নয়। আমরা প্রতিবছর সাধারণত বাড়াই। এবারও বাড়াব।’

তিনি আরো বলেন, ‘আমরা প্রস্তাব এখনো চূড়ান্ত করতে পারিনি। কাল ঠিক করে ফেলব। তবে এটা ঠিক, চুক্তিতে খেলোয়াড় কমবে। অনেক কিছু বিবেচনা করতে হচ্ছে। খেলোয়াড়ের সংখ্যা কম থাকলে ভালো হয়।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর