ঢাকা, রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫

আইপিএলে যেভাবে বৈষম্যের শিকার হলেন সাকিব!

২০১৮ এপ্রিল ১৬ ১৪:৩৯:২৩
আইপিএলে যেভাবে বৈষম্যের শিকার হলেন সাকিব!

আইপিএলের ম্যাচে চিরচেনা ইডেন গার্ডেন্সে খেলতে গিয়ে দারুণ বৈষম্যের শিকার বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ম্যাচটিতে তার পারফর্মেন্স সেরা হওয়ার পরেও ম্যাচসেরার পুরস্কার হাতে পাননি তিনি। আইপিএলে বৈষম্যের শিকার হলেন সাকিব!

উপরন্তু তার চেয়ে অনেক পিছিয়ে থেকেও এই পুরস্কার জিতেছেন দলের অজি পেসার বিলি

স্ট্যানলেক। ম্যাচটিতে এই অজি বোলারের শিকার দুটি উইকেট। চার ওভারে ২১ রান দিয়ে আন্দ্রে রাসেল এবং নিতিশ রানার উইকেট নিয়েছেন তিনি।

বলে রাখা ভালো, তার এই দুইটি উইকেট পূর্ণ করেছেন মানিশ পান্ডে। সাবেক এই নাইট রাইডার্স ব্যাটসম্যানের ধরা অসাধারণ দুটি ক্যাচে দুই উইকেট পান স্ট্যানলেক।

অপরদিকে এর থেকে কয়েকগুণে ভালো পারফর্মেন্স করেন সাকিব। ১৪৪.১১ স্ট্রাইক রেটে (৩৪ বলে ৪৯ রান) ব্যাট করা ক্রিস লিনকে নিজে বল করে দুর্দান্ত এক ক্যাচ ধরে প্যাভিলিয়নে পাঠান সাকিব।

এছাড়া সংক্ষিপ্ত ফরম্যাটে দুর্দান্ত ব্যাট করা সুনিল নারিনকেও (১০ বলে ৯ রান) নিজের শিকারে পরিণত করেন। শুবম্যান গিলের ক্যাচও ধরেন সাকিব। আবার ব্যাটিংয়ে নেমে দুইটি চার এবং একটি ছক্কায় ২১ বলে ২৭ করে ফেরেন তিনি।

অর্থাৎ, দুইটি উইকেট এবং দুইটি ক্যাচের পাশাপাশি আন্দ্রে রাসেলের এক ওভারে টানা তিনটি বাউন্ডারি হাঁকিয়ে (৪,৬,৪) রান রেটের চাপও সরিয়েছেন তিনি। আর এতো কিছুর পরেও ম্যাচ সেরার পুরস্কার পেলেন অজি পেসার স্ট্যানলেক।

অথচ সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসনকে তার ফিফটির জন্যে (৪৪ বলে ৫০) যদি পুরস্কৃত করা হতো তাহলেও সেটি ঠিক ছিল। নিয়ম অনুযায়ী ধারাভাষ্যকাররাই ম্যাচসেরার পুরস্কার দিয়ে থাকেন। কিন্তু তারা কি মনে করে 'বাংলাদেশী' সাকিবকে বৈষম্যের বেড়াজালে ফেললেন, সেটা সাকিব ভক্তদের জন্য সমালোচনার প্রশ্নই বটে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর