ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫

'আমি ছবির নায়ক, আমি ছবির ভিলেন'

২০১৮ জানুয়ারি ১১ ২০:২৭:৫৭
'আমি ছবির নায়ক, আমি ছবির ভিলেন'

২০১২ সালে ‘ভালবাসার রঙ’ ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষিক্ত হন চিত্রনায়িক বাপ্পী চৌধুরী। এরপর অন্যরকম ভালোবাসা, জটিল প্রেম, কি প্রেম দেখাইলা, লাভ স্টেশন, অনেক সাধের ময়না, কি দারুণ দেখতে’র মত হিট ছবি উপহার দেয়ায় শাকিব খান পরবর্তী নায়কের মধ্যে বাপ্পীকে এগিয়ে রেখেছেন চলচ্চিত্র বোদ্ধারা।

কিন্তু বাপ্পী অভিনীত বেশিরভাগ ছবিতে তাকে দেখা গেছে রোমান্টিক কিংবা প্লেবয় চরিত্রে। জনপ্রিয় এই নায়ক এবার রোমান্টিক খোলস থেকে বেরিয়ে এসে সিরিয়াস চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন। বাপ্পীকে এমন সিরিয়াস চরিত্রে দেখা যাবে তার অভিনীত নতুন ছবি ‘নায়ক’-এ। যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত এই ছবির মহরত অনুষ্ঠিত হয় বুধবার সন্ধ্যায় এফডিসিতে।

সেখানে ছবিতে নিজের চরিত্র নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে বাপ্পী জানান, তিনি তার ক্যারিয়ারে কখনই এমন চরিত্রে কাজ করেননি। এটাই সবচেয়ে বড় ব্যাপার। চরিত্রের থিমটা শেয়ার করে বাপ্পী বলেন, ছবিতে দেখা যাবে আমার অনেক ইচ্ছে থাকে, কিন্তু কখনো পূরণ করতে পারিনা। একটা সময় নিজের ইচ্ছে পূরণ করতে গিয়ে নিজেই ভিলেন হয়ে যাই।

বাপ্পী বলেন, আমি ছবির নায়ক, আমি ছবির ভিলেন। দেখা যাবে, কখনও নায়িকার কাছে আমি ভিলেন হয়ে গেছি, আবার তার কাছেই আমি নায়ক হয়ে আছি। চরিত্রটিতে অনেক বড় গুরুদায়িত্ব রয়েছে। এই ছবিতে ৭২ টি দৃশ্য থাকবে, যার ৭০ টিতে আমি থাকব। প্রতিটি জায়গায় আমার চরিত্রে থাকবে নানা নাটকীয়তা। মোটকথা একটি ছেলের ইচ্ছেপূরণ নিয়েই এই নায়কের গল্প।

তিনি বলেন, ভালো ছবি নির্মাণের পূর্বশর্ত হচ্ছে প্রি-ওয়ার্ক করা। মিনিমাম তিন মাস আগে থেকে গল্প, শুটিং লোকেশন নিয়ে কাজ করা উচিত। আমাদের সব নির্মাতা প্রি-ওয়ার্ক করেন না। এদিক থেকে নায়ক ছবির যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান পূর্ব প্রস্তুতি নিয়েই নির্মাণ করছেন নায়ক ছবি। আমি নিজেই ছবির গল্প, চরিত্র ও লুকে ভিন্নতা আনার চেষ্টা করছি। গত ২০ দিন ধরেই নায়ক ছবির প্রস্তুতি নিচ্ছি।

এর আগে ইস্পাহানী আরিফ জাহানের নির্দেশনায় ‘গুণ্ডা দ্য টেরোরিস্ট’ ছবিতে কাজ করেছিলেন বাপ্পী। কয়েক বছর পর আবারো একসময়ের হিট এই যুগল নির্মাতাদের সঙ্গে কাজ করতে যাচ্ছেন তিনি। নায়ক ছবিতে বাপ্পীর নায়িকা অধরা খান। অন্যান্য চরিত্রে অভিনয় করবেন মৌসুমী, অমিত হাসান, সুব্রত প্রমুখ।

‘নায়ক’ প্রযোজনা করছে জাদুকাঠি মিডিয়া। ইস্পাহানী আরিফ জাহানের ভাষ্য, নায়ক হবে একটি আধুনিক সিনেমা। গল্পের প্লট, মেকিংয়ের পদ্ধতি হবে আপগ্রেড। ছবির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। শুক্রবার থেকে এই ছবির শুটিং শুরু হবে জানা গেছে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর