ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫

জেনে নিন হলিউডের আলোচিত ১০ চলচ্চিত্র সম্পর্কে

২০১৭ ডিসেম্বর ২৮ ১৮:৩৮:০৩
জেনে নিন হলিউডের আলোচিত ১০ চলচ্চিত্র সম্পর্কে

বছরজুড়ে হলিউডে মুক্তি পেয়েছে বেশ কিছু চলচ্চিত্র। এবছরে মুক্তি পাওয়া সিনেমা থেকে সেরা ১০ চলচ্চিত্রের তালিকা প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন। এই তালিকায় রয়েছে ঐতিহাসিক চলচ্চিত্র ‘দ্য পোস্ট।
এটি নির্মাণ করেছে স্টিভেন স্পিলবার্গ। অস্কারজয়ী মেরিল স্ট্রিপ ও টম হ্যাঙ্কস অভিনীত এই চলচ্চিত্রে ১৯৭০ দশকের যুক্তরাষ্ট্রকে তুলে ধরা হয়েছে। এটি মুক্তি পেয়েছে গত ২২ ডিসেম্বর। কমেডি ড্রামা ‘লেডি বার্ড’ গত ৩ নভেম্বর মুক্তি

পাওয়ার পর প্রশংসিত হয়। ছবিটিতে বয়ঃসন্ধিকালের অস্থির সময়কে দেখিয়েছেন চিত্রনাট্যকার ও পরিচালক গ্রিটা গেরভিগ।

রোমান্টিক চলচ্চিত্র ‘দ্য লস্ট সিটি অব জেড’ নির্মাণ করেছেন জেমস গ্রে’। গত এপ্রিলে মুক্তি পাওয়ার পর ছবিটি বেশ কয়েক সপ্তাহ বক্স অফিস মাতিয়ে রাখে। প্যারিসে বসবাসকারী একজন আমেরিকানের মনোজাগতিক ভাবনাকে নিয়ে তৈরি হয়েছে ‘পারসোনাল শপার’। অলিভার আসায়াস এই ছবিটি পরিচালনা করেন।
ইস্তান্বুলের বেওয়ারিশ বিড়াল নিয়ে নির্মিত ‘কেডি’ প্রামাণ্যচিত্রটি তৈরি করেছেন তুর্কি পরিচালক সাঈদা তরুন। ইতালীয় পরিচালক লুকা গুয়াদাগনিনোর রোমান্টিক চলচ্চিত্র ‘কল মি বাই ইউর নেম’ গত জানুয়ারিতে সানড্যান্স চলচ্চিত্র উৎসবে প্রথম দেখানো হয়। একজন কিশোরের অবসাদগ্রস্ত গ্রীষ্মের ছুটিকে তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে।
ক্রিস্টোফার নোলানের ‘ডানকার্ক’ চলচ্চিত্রে তুলে ধরা হয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের একটি বহুল আলোচিত অভিযান। গত জুলাইয়ে ছবিটি মুক্তি পাওয়ার পর থেকে প্রশংসিত হয়।
আগনেস ভার্দা ও জঁ রেনে যৌথভাবে নির্মাণ করেছেন ‘ফেসেস প্লেসেস’। পরিচালকদ্বয়ের উপস্থাপনার গুণে প্রামাণ্যচিত্রটি বেশ আলোচিত হয়েছে।

অভিনেতা জর্ডান পিলের এ বছর চলচ্চিত্র পরিচালনায় অভিষেক হয়েছে। ভৌতিক ছবি ‘গেট আউট’ নির্মাণের মধ্য দিয়ে প্রথম সিনেমাতেই আলোচিত হয়েছেন তিনি। গত ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়ার পর সাড়ে চার মিলিয়ন ডলারের ছবিটি আয় করেছে ২৫৪ মিলিয়ন ডলারেরও বেশি।
‘গার্লস ট্রিপ’। গত জুলাইয়ে যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার পর পরিচালক ম্যালকম ডি লির এই কমেডি ছবিটি উত্তর আমেরিকার বক্স অফিসে সাফল্য ছড়িয়েছে।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর