ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ২৮ অগ্রহায়ণ ১৪২৪

বাংলাদেশে স্থগিত দেব অভিনীত ককপিট!

২০১৭ ডিসেম্বর ০২ ২৩:৩২:১৫
বাংলাদেশে স্থগিত দেব অভিনীত ককপিট!
কলকাতার বাংলার জনপ্রিয় নায়ক দেব অভিনীত ছবি ‘ককপিট’। গত দুর্গা পূজায় কলকাতায় মুক্তি পায়।
দক্ষিণ এশিয়ার আঞ্চলিক মুক্ত বাণিজ্য চুক্তির (সাফটা) আওতায় বাংলাদেশ থেকে একটি চলচ্চিত্র ভারতে রফতানি ও প্রদর্শনের বিপরীতে ভারতের কলকাতার একটি সিনেমা আমদানি করে বাংলাদেশে দেখান হয়।
এ আইন মেনেই ‘ককপিট’ সিনেমাটি আগামী ৮ ডিসেম্বর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার কথা ছিল। এরই মধ্যে সিনেমাটি সেন্সর বোর্ডে প্রদর্শিত হয়েছে। হঠাৎ করেই সিনেমাটি মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।
‘ককপিট’ সিনেমাটির মুক্তির জন্য প্রস্তুতি স্বল্প সময়ের মধ্যে সম্পন্ন করা সম্ভব হচ্ছে না- এ যুক্তি দেখিয়ে ৮ ডিসেম্বর মুক্তির প্রক্রিয়া থেকে সরে গেছে প্রতিষ্ঠানটি। পরে বাংলাদেশে মুক্তি পাবে কিনা সে বিষয়েও স্পষ্ট কোনো ধারণা দেয়া হয়নি।
যদিও এ যুক্তিকে খোঁড়া হিসেবেই বিবেচনা করছেন বোদ্ধারা। কারণ গত এক মাসে কলকাতার দুটি ছবি বাংলাদেশে মুক্তি পায়। ছবিগুলো হল ‘বলো দুগ্গা মাঈকী’ ও ‘ইয়েতি অভিযান’।
এর মধ্যে বলো দুগ্গা মাঈকী কলকাতার শিল্পীদের নিয়ে নির্মিত হলেও ইয়েতি অভিযানে বাংলাদেশের বিদ্যা সিনহা মিম ও ফেরদৌসও অভিনয় করেছেন। তবুও ব্যর্থতার গ্লানি মেনে নিতে হয়েছে আমদানিকারককে।
বাংলাদেশি দর্শকরা কলকাতার ছবির প্রতি কোনো আগ্রহই দেখায়নি। পরপর দুই ছবির ব্যর্থতার ভয় থেকেই ককপিট ছবিটি এ মুহূর্তে মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে।

টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর

উপরে