ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪

অবশেষে অনলাইনে টেলর সুইফট-এর ‘রেপুটেশন’

২০১৭ ডিসেম্বর ০২ ০১:৩৩:৩০
অবশেষে অনলাইনে টেলর সুইফট-এর ‘রেপুটেশন’

তিন সপ্তাহ আগে বাজারে আসে টেলর সুইফট-এর আলোচিত ষষ্ঠ অ্যালবাম ‘রেপুটেশন’। শুরুতে বহুল প্রতিক্ষিত অ্যালবামটির স্ট্রিমিং করে শোনার মত কোন সাইটে মুক্তি দেয়া হয়নি। তা সত্ত্বেও শ্রোতা ও সমালোচকদের উচ্চকিত প্রশংসা পায় অ্যালবামের গানগুলো।

এরপর ১ ডিসেম্বর থেকে অ্যালবামটি স্ট্রিমিং করে গান শোনার বিভিন্ন সাইটে মুক্তি দেয়া হচ্ছে। সুইফট তার ইনস্টাগ্রাম একাউন্ট-এ স্ট্রিমিং সার্ভিসগুলোতে অ্যালবাম মুক্তির তারিখটি ঘোষণা করেন। তবে কোন কোন দেশ থেকে তার নতুন অ্যালবামের গানগুলো স্ত্রিমিং করে শোনা যাবে তা এখনও জানা যায়নি।

বিভিন্ন দেশ থেকে অ্যাপল মিউজিক ও স্পটিফাই’র মতো সাইটে স্ত্রিমিং করে শোনা যাচ্ছে। অ্যালবাম প্রকাশের তিন সপ্তাহ পর দেরি করে গানগুলো অনলাইনে মুক্তি দেয়ায় অ্যালবামটির অধিক সংখ্যক কপি বিক্রি নিশ্চিত করলেন সুইফট। আরও এক সপ্তাহ টপ চার্টের শীর্ষে অবস্থান করবে ‘রেপুটেশন’।

সুইফটের নিজের প্রযোজনা সংস্থা থেকে বাজারে ছাড়া হয়েছিল তার ষষ্ঠ অ্যালবাম। প্রায় দেড় বছর অনেকটা লোকচক্ষুর অন্তরালে থাকার পর নতুন স্বাদের গান দিয়ে শ্রোতাদের চমকে সুইফট। ‘রেপুটেশন’ মুক্তির আগেই অ্যালবামের জন্য বিপুল অর্ডার জমা হয়। মুক্তির তিন দিনের মধ্যেই বিক্রি হয়ে যায় ‘রেপুটেশন’র ১০ লাখ কপি।

গত দশ বছরে মুক্তির এক সপ্তাহের মধ্যে ১০ লাখ কপি বিক্রি হয়ে যাওয়া ছয়টি অ্যালবামের মধ্যে তিনটিই সুইফটের। ২০১৪ সালে তিনি সবগুলো অনলাইন স্ট্রিমিং সাইট থেকে তার সব গান সরিয়ে ফেলেন। পরে ২০১৭ সালের জুনে আবার তার পুরাতন অ্যালবামগুলো অনলাইনে ছাড়েন সুইফট।

হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর

উপরে