ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪

‘যারা গুজব ছড়ালেন, তাদের জন্য দোয়া’

২০১৭ নভেম্বর ২৯ ২২:৩৪:২৩
‘যারা গুজব ছড়ালেন, তাদের জন্য দোয়া’

উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক মৃত্যুবরণ করেছে এমন শিরোনাম নিয়ে মঙ্গলবার অনেক গণমাধ্যমেই গুজব ছড়িয়েছে। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় গতকাল ছিলো গরম। একজন জীবিত মানুষকে মৃত বলে ছড়িয়ে দেয়া কতটুকু সভ্য সেটা আসলে বলা মুশকিল। বর্তমানে আনিসুল হক আইসিইউতে আছেন। এসকল গুজবের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে আবদুর নূর তুষার তার ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাসটি হুবহু দেয়া হল-

এখন পর্যন্ত আমাদেরকে ডি এন সি সি মেয়রের ছেলে নাভিদুল হক জানিয়েছেন যে মেয়র নিবিড় পরিচর্যাতে আছেন। তার বিষয়ে গুজব না ছড়াতে তিনি অনুরোধ করেছেন।

একজন বিশিষ্ট ব্যক্তি সম্পর্কে এধরনের সংবাদ দিলে সংবাদের সোর্স বা ‍উৎস উল্লেখ করা উচিত এবং বিশ্বাসযোগ্যতা পরীক্ষা করেই সেটা প্রকাশ করা উচিত। একাধিক বিশ্বস্ত জায়গা থেকে জেনে নেয়া উচিত সংবাদের সত্যতা।

যারা এভাবে একজন নিবেদিত প্রাণ মানুষের অসুস্থতার সময় এভাবে গুজব ছড়ালেন তাদের জন্য দোয়া করি। তারা যেন জীবনের কোন প্রান্তে এসে বুঝতে পারেন তারা আজকে কি ক্ষতি করেছিলেন, কতটা দু:খ , কতটা কষ্ট দিয়েছেন তার গুণগ্রাহীদের ও পরিবারের সদস্যদের। আল্লাহ আপনাদের মঙ্গল করুন।”

গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবার যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট হাসপাতালে চেকআপ করাতে যান। চেকআপ শেষে বাসায় ফিরে জ্ঞান হারিয়ে ফেলেন। ডাক্তারি ভাষায় যাকে ‘মাইল্ড ব্রেইন স্ট্রোক’ বলা হয়। ১৪ আগস্ট তাকে হাসপাতালে ভর্তির পর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিলো।

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর

উপরে