ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ণ ১৪২৪

বনসালী কখনই ঐতিহাসিক চরিত্রকে বিকৃত করবেন না: সালমান

২০১৭ নভেম্বর ১৪ ২৩:৫৭:৩৯
বনসালী কখনই ঐতিহাসিক চরিত্রকে বিকৃত করবেন না: সালমান


‘পদ্মাবতী’তে ইতিহাস বিকৃতি ও রানি পদ্মিণীকে ভুলভাবে উপস্থাপন প্রসঙ্গে মুখ খুললেন বলিউড অভিনেতা সালমান খান।

খ্যাতিমান ভারতীয় পরিচালক সঞ্জয় লীলা বনসালীর ‘হাম ‍দিল দে চুকে সনম’ ও ‘খামোশি’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন সালমান খান।

সম্প্রতি বনসালীর মুক্তি প্রতীক্ষিত ছবি ‘পদ্মাবতী’কে ঘিরে ইতিহাস বিকৃতি ও রানি পদ্মিণীকে ভুলভাবে উপস্থাপণের অভিযোগ তুলেছে উগ্রবাদী ধর্মীয় সংগঠন শ্রী রাজপুত করনি সেনাদল।

তারই ধারাবাহিকতায় রাজস্থানে চলছে ‘পদ্মাবতী’ বিরোধী প্রচারণা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ নিয়ে মুখ খুললেন ‘সুলতান’ তারকা সালমান খান।

নিউজ এইটটিন’কে দেওয়া সাক্ষাৎকারে সালমান বলেন, “বনসালী একজন নামকরা পরিচালক। তিনি অসম্ভব গুণী ও প্রতিভাবান একজন নির্মাতা। তার সঙ্গে আমার কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। সেই সূত্রেই আমি জানি তিনি কেমন মানুষ।

তার মতো মানুষের পক্ষে কোনো মিথ্যা ও অসত্য তথ্য উপস্থাপণ করা সম্ভব নয়। বনসালী কখনই কোনো ঐতিহাসিক চরিত্রকে বিকৃত করবেন না বলেই আমার বিশ্বাস।”

সম্প্রতি রাজস্থানে ‘পদ্মাবতী’ মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেখানকার পরিবেশক ও হলমালিকেরা। এমনকি সেন্সরবোর্ড যাতে এ ছবির ছাড়পত্র না দেয় সে জন্য লিখিত আবেদনও করেছেন রাজপুত রাজপরিবারের দুই সদস্য।

তবে ‘পদ্মাবতী’র মুক্তি কেউ থামাতে পারবে না বলে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে জানিয়েছেন ‘পদ্মাবতী’র রানি পদ্মিনী চরিত্রের অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

দীপিকা পাড়ুকোন, শহীদ কাপুর ও রণবীর সিং অভিনীত ‘পদ্মাবতী’তে চিতোরের রানি পদ্মিণীর দুঃসাহসিক অভিযানের গল্প বলা হয়েছে। ১ ডিসেম্বর মুক্তির কথা রয়েছে এ সিনেমার।

বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর

উপরে