ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪

যে খাবার যৌন উত্তেজনা বৃদ্ধি করে (ভিডিও সহ)

২০১৫ মে ৩০ ১৪:৩৬:০২
যে খাবার যৌন উত্তেজনা বৃদ্ধি করে (ভিডিও সহ)

আমরা আজকাল যে অস্বাস্থ্যকর ও দূষণের মাঝে জীবন যাপন করি, তাতে তিল তিল করে যৌন স্বাস্থ্য ধ্বংস হচ্ছে প্রত্যেকটি নারী-পুরুষেরই। আর সেটা ধরে রাখতে চাই সুস্থ জীবনযাপন ও স্বাস্থ্যকর খাওয়ার অভ্যাস।

সব ধরনের খাবারই বিভিন্ন প্রকার উপাদানে ভরপুর। এসব উপাদান আমাদের শরীরের গঠনে এবং সমৃদ্ধিতিতে উপকারী। শরীরের বিভিন্ন প্রয়োজন মিটিয়ে থাকে যেমন প্রোটিন, শর্করা, আমিষ, ভিটামিন ইত্যাদি। কিন্তু এমন কয়েকটি খাবারের কথা জেনে নিন যে খাবারগুলো নিয়মিত খেলে মানুষের যৌন উত্তেজনাকে অনেক গুণ বাড়িয়ে দেয়।

- আখরোট
আখরোট শুক্রাণুর গুণমানকে বাড়িয়ে তোলে। এটি শুক্রাণুর আকার, চলাফেরা এবং জীবনীশক্তিকে বহুগুণ সমৃদ্ধ করে। এর ফলে মানুষ অনেক বেশি যৌন উত্তেজনা অনুভব করে।

- স্ট্রবেরি এবং রাস্পবেরি-
স্ট্রবেরি এবং রাস্পবেরিতে একটি উপাদান জিঙ্ক রয়েছে যা পুরুষ এবং নারীর যৌন উত্তেজনার জন্য দায়ী। যদি একজন নারীর দেহে বেশি পরিমাণে জিঙ্ক থাকে তাহলে তিনি বেশ উত্তেজিত হয়ে পড়েন। আর যদি একজন পুরুষের দেহে বেশি পরিমাণে থাকে তাহলে টেস্টোস্টেরন স্তরকে নিয়ন্ত্রণ করে যেটি শুক্রাণু তৈরিতে সহায়তা করে।

- আভাকাডো
ফলিক অ্যাসিড এবং ভিটামিন বি৬ সমৃদ্ধ আভাকাডো খেলেও যৌন ক্ষমতা বাড়ে। ফলিক অ্যাসিড দেহের তাপমাত্রা বাড়িয়ে দেয় এবং ভিটামিন বি৬ হরমোন নিয়ন্ত্রণ করে।

- তরমুজ
তরমুজ দেহের ঋজুতা এবং লিবিডোকে বাড়িয়ে দেয়। তরমুজে এক ধরনের উপাদান সাইট্রোলিন আছে যা দেহের অ্যামিনো অ্যাসিড এবং আরজিনাইনকে মুক্ত করে দেয়। আরজিনাইন রক্তনালীর স্বাস্থ্যকে ঠিক রাখে।

- কাজুবাদাম
কাজুবাদামে বিদ্যমান আরজিনাইন নামক উপাদানটি রক্তনালীতে রক্ত চলাচল নিয়ন্ত্রণ করে থাকে। এই অ্যামাইনো অ্যাসিড মানুষের দেহে যৌন উত্তেজনা বাড়িয়ে তোলে।

- চকোলেট
ডার্ক চকোলেটে সেরোটোনিন এবং এনডোরফিনস নামক দুটি উপাদান থাকে যা মানুষের ভাবগতিকে ত্বরান্বিত করে। এটা সরাসরি লিবিডোকে বাড়িয়ে দেয় না তবে মনের মধ্যে এক ধরনের প্রফুল্লতা তৈরি হয় যা থেকে যৌন উত্তেজনা তৈরি হতে পারে।

- ডিম
প্রতিদিন ডিম খেলে স্বাস্থ্যের জন্য যেমন ভালো তেমনি এটি দেহের তাপমাত্রা বাড়িয়েও দেয়। ডিমে থাকা অ্যামিনো অ্যাসিড এল-আরজিনাইন ইরেক্টাইল ডিসফাঙ্কশনকে বাড়িয়ে দেয় ফলে যৌন উত্তেজনা বাড়িয়ে তোলে।

- জাম
জামে থাকা ভিটামিন সি শুক্রাণুর চলাচল এবং গুণমান বাড়িয়ে তোলে। যার ফলে যৌন উত্তেজনা তৈরি হয়। এই ভিটামিন সি বন্ধ্যাত্ব দূর করতেও সহায়তা করে।

- কফি
কফিদানা দেহে উত্তেজক হিসেবে কাজ করে। যার ফলে যৌন উত্তেজনা বেড়ে যায়। কফি মূলত এই উত্তেজনাটি মস্তিষ্কে সৃষ্টি করে।

- জাফরান
জাফরান প্রাকৃতিকভাবেই কামোদ্দীপক হিসেবে কাজ করে এবং ক্ষয়ে যাওয়া উত্তেজনাকে পুনরায় জাগিয়ে তোলে। এছাড়া জাফরান মানুষের মনোবল এবং এনার্জি বাড়িয়ে দেয়।

- মাংস বা মাছের ফালি
মাংস বা মাছের ফালিও মানুষের যৌন উত্তেজনাকে বাড়িয়ে দেয়। এতে জিঙ্ক, ভিটামিন বি, আয়রন এবং প্রোটিন প্রচুর পরিমাণে রয়েছে। এগুলো নারী পুরুষ উভয়ের দেহেই লিবিডোকে উত্তেজিত করে তোলে। ফলে মানুষ যৌন উত্তেজনা অনুভব করে।


ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

লাইফ স্টাইল - এর সব খবর

উপরে